মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৪:৩৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

রোহিতের পর গিলকে ফেরালেন মিরাজ

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪
  • ১ বার পঠিত

ক্রীড়া ডেস্কঃ দিনের এখনও বাকি দুই সেশন। তবে, ভারতের জয়ের জন্য দরকার মাত্র ৯৫ রান। মামুলি লক্ষ্য তাড়ায় নেমে উড়ন্ত শুরু করেছে স্বাগতিকরা। যদিও প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও রোহিতকে ফেরালেন মিরাজ। ৭ বলে ৮ রান করে হাসান মাহমুদের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এরপর দলীয় ৩৪ রানের মাথায় ফেরান আরেক ব্যাটার শুভমান গিলকে। ১০ বলে ৬ রান আসে তার ব্যাট থেকে।

এরইমধ্যে দুই ভারতীয় টপঅর্ডারকে ফিরিয়েছেন মিরাজ। রোহিত শর্মাকে আউট করেছেন মাত্র ৮ রানে থাকতেই। তৃতীয় ওভারে ভারতীয় অধিনায়ককে হাসান মাহমুদের ক্যাচ বানিয়েছেন তিনি। ব্যাক টু ব্যাক বোলিংয়ে এসে শুভমান গিলকেও (১০ বলে ৬) এলব্ডিব্লিউ করেন মিরাজ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৮ ওভারের খেলা শেষে ২ উইকেটে ৫৩ রান। যসস্বি জয়সওয়াল ২৮ আর বিরাট কোহলি আছেন ১১ রানে। জয়ের জন্য আর মাত্র ৪২ রান।

এর আগে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৪৬ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। এতে মাত্র ৯৫ রানের লক্ষ্য পায় ভারত।

আজ মঙ্গলবার ২ উইকেটে ২৬ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের তৃতীয় ওভারেই আউট হয়ে যান মুমিনুল হক। রবিচন্দ্রন অশ্বিনের বলে সুইপ করতে গিয়ে লেগ স্লিপে লোকেশ রাহুলের হাতে ক্যাচ হন বাঁহাতি ব্যাটার। প্রথম ইনিংসে ১০৭ রানে অপরাজিত থাকা মুমিনুল দ্বিতীয় ইনিংসে ফেরেন মাত্র ২ রানে।

সাদমান ইসলামের সঙ্গে ৫৫ রানের দারুণ জুটি করে আউট হন নাজমুল হোসেন শান্ত। ইনিংসের ২৮তম ওভারে দলীয় ৯১ রানের মাথায় রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হন তিনি। ৩৭ বলে ১৯ রান করে সাজঘরে ফেরত যান বাংলাদেশ অধিনায়ক।

দলীয় ২ রান যোগ করতেই আউট হয়ে যান ফিফটি করা সাদমান। ২৯তম ওভারে আকাশ দীপের বলে যসস্বি জয়সওয়ালের হাতে গালিতে ক্যাচ হন তিনি। ১০১ বলে ৫০ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটেন সাদমান।

ব্যাক টু ব্যাক বোলিংয়ে এসে লিটন দাসকে (৮ বলে ১) তুলে নেন জাদেজা। ডানহাতি ব্যাটারকে উইকেটরক্ষক রিশাভ পান্তের হাতে ক্যাচ বানান ভারতীয় স্পিনার।

এরপর আকাশ দীপের ওভারকে স্যান্ডউইচ বানিয়ে পরের আবার বোলিংয়ে আসেন জাদেজা। ওভারের দ্বিতীয় বলেই সাকিব আল হাসানকে (২ বলে ০) নিজের হাতের ক্যাচ বানান তিনি। অর্থাৎ ৩ উইকেটে ৯১ রান করা বাংলাদেশের ৯৪ রানে নেই ৭ উইকেট।

টিকে থাকতে পারেননি মেহেদী হাসান মিরাজও। ১৭ বলে ৯ রান করে জাসপ্রিত বুমরাহর বলে বিহাইন্ড দ্য উইকেটে পান্তের হাতে ধরা পড়েন তিনি। এরপর তাইজুল ইসলামকে (১৩ বলে ০) এলবিডব্লিউ করেন বুমরাহ।

দশম উইকেটে ১৬ রানের জুটি করেন মুশফিকুর রহিম ও খালেদ আহমেদ। বুমরাহর বলে ৬৩ বলে ৩৭ রান করে মুশফিক বোল্ড হলে ইনিংস শেষ হয় বাংলাদেশের।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে ৩টি করে উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com