রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ বাহামায় আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় ডোরিয়ান

  • আপডেট টাইম : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯
  • ২৩১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক,সিটিজেন নিউজ: ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ বাহামায় আঘাত হেনেছে শক্তিশালী ঘূর্ণিঝড় ডোরিয়ান। ঘূর্ণিঝড়ে বেশ কিছু ভবনের ছাদ উড়ে গেছে এবং আকস্মিক বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

পাঁচ মাত্রার এই শক্তিশালী ঘূর্ণিঝড়ের সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১৮০ মিটার বা ২৮৫ কিলোমিটার। কর্মকর্তারা সতর্ক করে বলেছেন, শক্তিশালী এই ঝড়ের প্রভাবে ২৩ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস আঘাত হানতে পারে যার ফলে প্রাণহানির আশঙ্কা রয়েছে।
ঘূর্ণিঝড়টি এখন ধীরগতিতে পশ্চিমের দিকে অগ্রসর হচ্ছে। এটি যুক্তরাষ্ট্রের উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে। ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা, জর্জিয়া, উত্তর ও দক্ষিণ ক্যারোলিনায় জরুরি অবস্থা জারি করা হয়েছে।
স্থানীয় সময় রোববার দুপুরে বাহামার এলবো প্রবালপ্রাচীরে প্রবল ঝড় আঘাত হানার কিছুক্ষণের মধ্যেই অ্যাবাকো দ্বীপপুঞ্জ পানির নিচে চলে যায়। বাহামার বিভিন্ন স্থানে ঝড়ের প্রভাবে তীব্র বাতাস এবং ভারী বৃষ্টিপাত দেখা দিয়েছে।

বাহামার স্থানীয় বাসিন্দারা ঝড়ের কিছু ভিডিও সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন। এতে দেখা গেছে বেশ কিছু এলাকা পানিতে তলিয়ে গেছে। পানিতে নৌকা এবং ধ্বংসস্তূপ ভেসে থাকতে দেখা গেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com