শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

কোনো দুর্নীতিবাজদের প্রশ্রয় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী

  • আপডেট টাইম : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ২০১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ: কোনো দুর্নীতিবাজকে প্রশ্রয় দেয়া হবে না উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাজনীতিবিদ হোক, চাকরিজীবী হোক, নির্বাচিত প্রতিনিধি কিংবা কারা কর্মকর্তা, দুর্নীতি করলে কাউকে ছাড় দেয়া হবে না। প্রচলিত আইনের আওতায় আনা হবে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ইউএনওডিসি আয়োজিত কারাবন্দিদের জন্য তৈরি ডাটাবেস উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি এসব বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি সন্ত্রাসের পর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। এখন তিনি দুর্নীতি পরায়ণ ব্যক্তিদেরকে সতর্ক করেছেন, তিনি কোনো দুর্নীতিকে বরদাস্ত করবেন না।

অন্যদিকে জাতিসংঘের মাদক ও অপরাধ বিষয়ক অফিস (ইউএনওডিসি) কারাবন্দিদের বায়োমেট্রিক তথ্য সংবলিত ডাটাবেজ সফটওয়্যার প্রস্তুত করেছেন। গত জুন মাস থেকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ২ এবং গাজীপুর জেলা কারাগারের পাইলট ভিত্তিতে এটি ব্যবহার করা হচ্ছে।

কারাগারে বন্দি ব্যবস্থাপনার ডাটাবেজ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ক্রিমিনাল ডাটাবেজের মাধ্যমে কারাগারে অবস্থিত প্রত্যেক বন্দিদের সকল তথ্য সংরক্ষিত থাকবে। এতে করে, কোনো বন্দির কি অপরাধ, কে কখন কোথায় যাচ্ছে এবং কোন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে সব লিপিবদ্ধ থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার এবং জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো।

কারাগার কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, বন্দিদের আঙ্গুলের ছাপ ও চোখের কর্নিয়ার ছবি সংরক্ষণ করা থাকাতে, এই ডাটাবেজের মাধ্যমে কারাগারে ভুল ব্যক্তির অবস্থান সহজে শনাক্ত করা যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com