শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বাংলাদেশ-সৌদি আরবের বৈঠক

  • আপডেট টাইম : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯
  • ২১১ বার পঠিত

অনলাইন ডেস্ক:সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুবিধা-অসুবিধার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে শিগগির দুই দেশের জয়েন্ট ওয়ার্কিং কমিটির বৈঠকের বিষয়ে একমত হয়েছে দু’দেশ।

মঙ্গলবার দুপুরে সৌদি আরবের জেদ্দায় এক বৈঠকে একমত প্রকাশ করেন বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের ও কিংডম অফ সৌদি আরবের ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার ড. নাসের এ আল দাআদ।
প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মন্ত্রী ইমরান আহমদ বাংলাদেশি কর্মীদের সুবিধা-অসুবিধার বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করতে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি যৌথসভা করার গুরুত্ব আরোপ করেন। এর প্রেক্ষিতে সৌদি আরবের ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার বলেন, দ্রুততম সময়ের মধ্যেই এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণভাবে দুই দেশের মন্ত্রী পর্যায়ের এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বাংলাদেশ থেকে সৌদি আরবে আরো বেশী কর্মী নেওয়ার আহ্বান করলে সৌদি আরবের ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার এ ব্যাপারে ইতিবাচক আশ্বাস দেন। সৌদি আরবের ডেপুটি ইন্টেরিয়র মিনিস্টার আরো উল্লেখ করেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যকার সম্পর্ক অত্যন্ত নিবিড়, ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ।

এছাড়াও বৈঠকে মুসলিম উম্মাহ’র ভ্রাতৃত্ব, ঐক্য, সংহতি ও পারস্পরিক সহযোগিতার বিষয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, সৌদি আরবের ইন্টেরিয়র মিনিস্ট্রির সচিব (ইন্টেরিয়র-সিকিউরিটি) মোহান্না, ইন্টেরিয়র মিনিস্টারের অ্যাডভাইজার ড. আব্দুল্লাহ বিন ফাখরি আল আনছারি, জেদ্দায় নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের কাউন্সেল জেনারেল এফ এম বোরহান উদ্দিন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. যাহিদ হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com