বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

জাতীয় উৎপাদনশীলতা দিবসে নানা কর্মসূচি উদযাপন হবে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১ অক্টোবর, ২০১৯
  • ২৭১ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: ‘জাতীয় উৎপাদনশীলতা দিবস’ উদযাপন করা হবে আগামীকাল বুধবার । জাতীয় পর্যায়ে সচেতনতা সৃষ্টির মাধ্যমে দেশের শিল্প, কৃষি ও সেবাসহ বিভিন্নখাতে উৎপাদনশীলতা বাড়াতে এ দিবস পালিত হবে।

দিবসটি উপলক্ষে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে।আজ মঙ্গলবার শিল্প মন্ত্রণালয় থেকে এসব তথ্য জানানো হয়েছে।

বলা হয়, কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল বুধবার সকাল ৮টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তন সংলগ্ন সড়ক থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হবে। শোভাযাত্রায় নেতৃত্ব দেবেন শিল্পসচিব মো. আবদুল হালিম। এছাড়া শিল্প মন্ত্রণালয় এবং এর আওতাধীন দফতর/সংস্থার কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন মন্ত্রণালয় এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, শিক্ষাবিদ, ট্রেডবডির প্রতিনিধি, শিল্প-কারখানার মালিক ও শ্রমিকরা শোভাযাত্রায় অংশ নেবেন।

সকাল ১১টায় রাজধানীর সিরডাপ অডিটরিয়ামে ‘বৈশ্বিক প্রতিযোগিতার উৎপাদনশীলতা’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হবে। ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশন (এনপিও) আয়োজিত এ সেমিনারে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন প্রধান অতিথি এবং শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী পৃথক পৃথক বাণী দিয়েছেন। এছাড়া দিবসটির গুরুত্ব তুলে ধরে বাংলাদেশ টেলিভিশন প্রামাণ্য অনুষ্ঠান সম্প্রচার করবে। জাতীয় দৈনিকে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ হবে। মোবাইল ফোন অপারেটররা ক্ষুদে বার্তা, ভয়েস ম্যাসেজ ও রোবকল প্রেরণ করে উৎপাদনশীলতা বিষয়ে জনগণকে সচেতন করবে। এছাড়া দেশব্যাপী জেলা ও উপজেলা পর্যায়েও দিবসটির তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও র্যালি অনুষ্ঠিত হবে।

দিবসটি উপলক্ষে ইতোমধ্যে এনপিও প্রচার সামগ্রী, বুকলেট, বর্ণিল স্যুভেনির ও পোস্টার প্রকাশ করেছে। এ বছর জাতীয় উৎপাদনশীলতা দিবসের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘বৈশ্বিক প্রতিযোগিতার উৎপাদনশীলতা’।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com