শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বাংলাদেশে বিনিয়োগের জন্য কমনওয়েলথভুক্ত দেশগুলোকে আহ্বান

  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
  • ২১৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশে বিনিয়োগের জন্য কমনওয়েলথভুক্ত দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম।

লন্ডনে স্থানীয় সময় বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় অনুষ্ঠিত কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের (সিডব্লিউইআইসি) গ্লোবাল অ্যাডভাইজরি কাউন্সিলের সভায় তিনি এ আহ্বান জানান। এ সময় সম্প্রতি দেশের অর্থনৈতিক অগ্রযাত্রার একটি চিত্র তুলে ধরে তিনি।

এফবিসিসিআই সভাপতি ভিশন-২০৪১ তুলে ধরে বলেন, বাংলাদেশ এখন বিশ্ব অর্থনীতিতে উদীয়মান শক্তি। বিদেশি বিনিয়োগ আকর্ষণের লক্ষ্যে বর্তমান সরকার গৃহীত ১০০টি বিশেষ অর্থনৈতিক অঞ্চল তৈরি করেছে। কমনওয়েলথ দেশগুলোকে ব্যবসা সম্প্রসারণের জন্য বাংলাদেশকে বেছে নেবেন বলে আহ্বান জানান তিনি।

এছাড়াও বাংলাদেশ সরকারের দেয়া আকর্ষণীয় বিনিয়োগ সুবিধা গ্রহণ করে ভারত, জাপানসহ কমনওয়েলথ বিনিয়োগকারীদেরকে বিশেষ অর্থনৈতিক অঞ্চলে এবং অন্য খাতে বিনিয়োগের আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

শেখ ফাহিম আরও জানান, শেখ হাসিনা সরকারের নেতৃত্বে গত এক দশকে দেশের অর্থনীতি ৬ শতাংশের বেশি বেড়েছে।

সভা শেষে এফবিসিসিআই সভাপতি কমনওয়েলথ হাইকমিশনারদের ভোজ সভায় যোগ দেন। এসময় তিনি ডাচেস অব কর্নওয়াল ক্যামিলার সঙ্গে সাক্ষাৎ করেন। কমনওয়েলথ এন্টারপ্রাইজ অ্যান্ড ইনভেস্টমেন্ট কাউন্সিলের চেয়ারম্যান লর্ড জনাথেন মার্লল্যান্ড অব অডস্টকও উপস্থিত ছিলেন।

কমনওয়েলথ সচিবালয় এবং সদস্য দেশগুলোর সরকার ও শীর্ষ ব্যবসায়ী সংগঠনগুলোর সহযোগিতায় ২০১৪ সালের জুলাই মাসে কমনওয়েলথভুক্ত দেশগুলোর মধ্যে আরও বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে সিডব্লিউইআইসি গঠিত হয়। এ বছরই প্রথম বাংলাদেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআই সিডব্লিউইআইসি-এর স্ট্যাটেজিক পার্টনার হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com