শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ১২:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

মাশরাফি সাকিব তামিম পাচ্ছেন ট্যাক্স কার্ড

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ নভেম্বর, ২০১৯
  • ৪০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:গত কর বছরের (২০১৮-২০১৯) সর্বোচ্চ ১৪১ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড দেয়া হচ্ছে। এদের মধ্যে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজাসহ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং ওপেনার তামিম ইকবাল।

‘জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত)’ এর বিধান অনুযায়ী, ব্যক্তি পর্যায়ে ৭৬টি, কোম্পানি পর্যায়ে ৫৭টি এবং অন্যান্য ক্ষেত্রে ৮টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রদানের লক্ষ্যে প্রাপ্তদের নামের তালিকার গেজেট প্রকাশ করেছে সরকার।

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের মঙ্গলবার (৫ নভেম্বর) প্রকাশিত গেজেট অনুযায়ী খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ কর দিয়ে ট্যাক্স কার্ড পাচ্ছেন জাতীয় দলের এই তিন ক্রিকেটার। এদের মধ্যে ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল ঢাকা কর অঞ্চল-১ অফিসে কর প্রদান করেন।

ট্যাক্স কার্ড পাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি ঢাকা কর অঞ্চল-৭-এ কর প্রদান করে থাকেন। এ ছাড়া খেলোয়াড়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ কর প্রদান করে ট্যাক্স কার্ড পাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। ঢাকা কর অঞ্চল-১-এ তিনি কর প্রদান করে থাকেন বলে জানা গেছে।

ট্যাক্স কার্ডধারীরা যেকোনো জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। স্থল, জল ও আকাশপথে সরকারি কোটা অনুসারে আসন ও অন্যান্য সুবিধা পাবেন তারা। কার্ডধারীরা ও তাদের পরিবারের সদস্যরা চিকিৎসা সুবিধা ও নাগরিক সেবার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার পাবেন।

এনবিআর সূত্রে জানা গেছে, করদাতার সংখ্যা বাড়ানো এবং নাগরিক কর প্রদানে উৎসাহিত করতে সেরা করদাতা হিসেবে ব্যবসায়ীদের পাশাপাশি ডাক্তার, আইনজীবী, প্রকৌশলী, তরুণ, খেলোয়াড়, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, সাংবাদিক, নারী চাকরিজীবী, অভিনয় ও কণ্ঠশিল্পীসহ ১৮টি বিভাগে এই কর পুরস্কার প্রদান করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com