শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২০ এপ্রিল) আইপিএলের মাঝে দল ছেড়ে ‘পালালেন’ অশ্বিন, পাওয়া গেল জঙ্গলে! প্রচণ্ড গরমে হাঁসফাঁস, আগামী দুদিন যেমন যাবে আবহাওয়া দক্ষিনখানে ১৪ বছরের রায়হানকে হত্যাচেষ্ঠা,মামলার ১৩ দিনেও গ্রেফতার হয়নি আসামী উত্তরার সাংবাদিকদের সহিত তুরাগ থানার ওসি’র মতবিনিময় লালমাই ফসলি জমির মাটিকাটার নিউজ করতে গিয়ে হুমকির মুখে সংবাদকর্মী থানায় জিডি জিম্বাবুয়ে সিরিজের চূড়ান্ত স্কোয়াডে যাদের জায়গা নিশ্চিত

রাঙ্গাকে ২৪ ঘণ্টার সময় দিয়ে লিগ্যাল নোটিশ

  • আপডেট টাইম : বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
  • ১৯৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে ‘ইয়াবাখোর’ ও ‘মাদকাসক্ত’ বলায় জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মসিউর রহমান রাঙ্গাকে নিঃশর্ত ক্ষমা চাইতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ্যে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা না করলে রাঙ্গার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মক্কিয়ার পক্ষে ও মানবাধিকার নেতা অ্যাডভোকেট জেড আই খান পান্না এ নোটিশ পাঠিয়েছেন। নোটিশ পাঠানোর বিষয়টি মক্কিয়া নিজে নিশ্চিত করেছেন।

নোটিশে বলা হয়, সম্প্রতি জাতীয় পার্টির নেতা মশিউর রহমান রাঙ্গা ৯০ এর গণ-আন্দোলনের শহীদ নূর হোসেনের আত্মত্যাগকে কটাক্ষ করে মিথ্যাচারের আশ্রয় নিয়ে বিকৃত মন্তব্য করছেন, যা জাতির জন্য অবমাননাকর।

কটাক্ষকারী রাঙ্গা আগামী ২৪ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা না চাইলে আইনগত ব্যবস্থা নেওয়া বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

গত রোববার বিকেলে বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক আলোচনা সভায় স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ নূর হোসেনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন জাপা মহাসচিব। ওই সময় এরশাদকে স্বৈরাচার বলার সমালোচনা করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বৈরাচার বলে আখ্যায়িত করেন তিনি।এরপর থেকেই দেশব্যাপী সমালোচনার ঝড় বয়ে যায়।

এর জবাবে সোমবার শহীদ নূর হোসেনের মা মরিয়ম বিবি বলেছেন, ‘আমার ছেলে একটা সিগারেট পর্যন্ত ধরাতো না। আজ তারা ওকে মাদকাসক্ত বলছে। সেই দিন গণতন্ত্রের জন্য জীবন দিয়ে আমার নূর কী ভুল করেছিল? সে (নূর) যদি নেশাখোর হতো, তাহলে দেশের জন্য জীবন দিত না। কারণ, কোনো নেশাখোর দেশের জন্য জীবন দেয় না। যে লোক আমার ছেলেকে এই কথা বলেছে, তার বিচারের ভার জনগণের কাছে ছেড়ে দিলাম।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com