শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আইপিএলের ফাইনালে মুম্বাই ইন্ডিয়ান্স

  • আপডেট টাইম : বুধবার, ৮ মে, ২০১৯
  • ৩৯০ বার পঠিত

ক্রীড়া ডেস্ক,সিটিজেন নিউজ: পঞ্চমবারের মতো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠেছে মুম্বাই ইন্ডিয়ান্স। মঙ্গলবার চেন্নাই সুপার কিংসকে ৬ উইকেটে হারিয়ে শিরোপার পথে আরও একধাপ এগিয়েছে মুম্বাই।

চলতি আসরে এ নিয়ে তৃতীয়বারের মতো মুম্বাইয়ের বিপক্ষে হারল চেন্নাই। লিগের প্রথম পর্বে দুবার মুখোমুখিতে দুবারই হেরেছিল মহেন্দ্র সিং ধোনির দল। এবার হারল কোয়ালিফায়ার ম্যাচে।

ঘরের মাঠে বাজে ব্যাটিং হয়েছে চেন্নাইয়ের। আগে ব্যাটিং করে ধোনির দল ৪ উইকেটে তোলে মাত্র ১৩১ রান। ৯ বল হাতে রেখে ৬ উইকেটের বিশাল জয় তুলে নেয় রোহিত শর্মার মুম্বাই।

ধোনির দাবি, উইকেট বুঝতে সমস্যা হওয়াতে ব্যাটিংয়ে ভুগেছে তার দল। দুই বিদেশি ওপেনার ফাফ ডু প্লেসিস (৬) ও শেন ওয়াটসন (১০) ছিলেন ব্যর্থ। সুরেশ রায়না (৫) দ্যুতি ছড়াতে পারেননি। মুরালি বিজয় ও আম্বাতি রাইডুর ব্যাটে প্রতিরোধ গড়ে চেন্নাই। দুই ডানহাতি ব্যাটসম্যান বলের সঙ্গে পাল্লা দিয়ে ব্যাটিং করে রানের চাকা সচল রাখেন।

বিজয় ২৬ বলে ২৬ ও রাইডু ৩৭ বলে ৪২ রান করেন। শেষ দিকে দলের দাবি মেটান ধোনি। ২৯ বলে ৩ ছক্কায় ৩৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন চেন্নাইয়ের অধিনায়ক ধোনি। কিন্তু তার ঝড়ো ইনিংসের পরও বড় কোনো সংগ্রহ পায় শিরোপাধারীরা। বল হাতে মুম্বাইয়ের হয়ে রাহুল চাহার ২টি উইকেট নিয়েছেন। ১টি করে উইকেট নেন ক্রুনাল পান্ডিয়া ও জয়ন্ত যাদব।

সহজ লক্ষ্য তাড়ায় মুম্বাইয়ের শুরুটাও ভালো হয়নি। রোহিত শর্মা (৪) ও কুইন্টন ডি কক (৮) দ্রুত সাজঘরে ফেরেন। তিনে নামা সূর্যকুমার যাদব ছিলেন দায়িত্বশীল। ডানহাতি ব্যাটসম্যান ৫৪ বলে ৭১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দল জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। তাকে সঙ্গ দেন ২৮ রান করা ইশান কিশান। এছাড়া হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ১৩ রান।
বল হাতে চেন্নাইয়ের হয়ে ২টি উইকেট নেন ইমরান তাহির। ১টি করে উইকেট পেয়েছেন চাহার ও হারভজন সিং।
ম্যাচসেরা হয়েছেন সূর্যকুমার যাদব।

১২ মে হায়দরাবাদে হবে আইপিএলের ফাইনাল। পয়েন্ট টেবিলে শীর্ষ দুইয়ে থাকায় ধোনিরা ফাইনালে যাওয়ার আরেকটি সুযোগ পাবে। এলিমিনেটর ম্যাচে আজ মুখোমুখি হবে দিল্লি ও হায়দরাবাদ। যারা জিতবে তারা ১০ মে দ্বিতীয় কোয়ালিফাইয়ার খেলবে চেন্নাইয়ের বিপক্ষে। ওই ম্যাচে যারা জিততে তারা পাবে ফাইনালের টি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com