সোমবার, ২০ মে ২০২৪, ১২:২৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পাবনা সুগার মিলের আখ মাড়াই উদ্বোধন

  • আপডেট টাইম : সোমবার, ২৩ ডিসেম্বর, ২০১৯
  • ২৩৩ বার পঠিত

ঈশ্বরদী প্রতিনিধি: শুক্রবার বিকেলে ঈশ্বরদীর পাবনা সুগার মিলের ২০১৯-২০১২০ মাড়াই মৌসুমের আখ মাড়াই উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন,পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ। মিলের এমডি আব্দুস সেলিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ঈশ্বরদীর অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর,ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব রায়হান,বাংলাদেশ আখ চাষী ফেডারেশনের কেন্দ্রিয় সাধারণ সম্পাদক আলহাজ্ব শাজাহান আলী বাদশা ও দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান বকুল সরদার।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেন,মিলকে নিজের মিল মনে করে স্বস্ব পদে থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারলেই মিলকে লাভজনক করা সম্ভব হবে। তিনি বলেন,কৃষকের আখের মূল্য সঠিক সময়ে দিতে পারলে আগামি মৌসুমে মিল জোন এলাকায় আখের আবাদ বেশী হবে এবং মিল ৬৫ দিনের পরিবর্তে ১২০ দিন চালানো সম্ভব হবে।

উল্লেখ্য,এ মৌসুমে ১১ হাজার একর জমিতে রোপন করা হয়। এর মধ্যে এবার ৫১৯৫ একর জমির আখ পাওয়া যাবে। এবার ৮২ হাজার মেঃটন আখ মাড়াই করে ৬৫৬০ মেঃটন আখ উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। চিনি রিকভারীর হার ধরা হয়েছে শতকরা ৮ ভাগ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com