মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

২০১৯ সালে আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন স্টোকস

  • আপডেট টাইম : বুধবার, ১৫ জানুয়ারী, ২০২০
  • ২৩৭ বার পঠিত

ক্রীড়া ডেস্ক : বেন স্টোকসের জন্য গত বছরটা কেটেছে দুর্দান্ত। বছরজুড়ে অসাধারণ পারফরম্যান্সের স্বীকৃতি পেলেন ইংলিশ অলরাউন্ডার। জিতলেন ২০১৯ সালে আইসিসির বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার।

ইংল্যান্ডের ৪৪ বছরের অপক্ষোর অবসান ঘটিয়ে ওয়ানডে বিশ্বকাপের শিরোপা এনে দেন বেন স্টোকস। লর্ডসের ফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে ৮৪ রানের অতিমানবীয় ইনিংস খেলে ম্যাচ টাই করেন। পরবর্তীতে বাউন্ডারি নিয়মে চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় ইংল্যান্ডকে।

এছাড়া অ্যাশেজে হেডিংলি টেস্টে অপরাজিত ১৩৫ রানের ইনিংস খেলেন বেন স্টোকস। শেস উইকেটে জ্যাক লিচকে নিয়ে ৭৪ রানের জুটি গড়ে ১ উইকেটের রোমাঞ্চকর জয় এনে দেন দলকে। শেষ উইকেট জুটিতে লিচের অবদান ছিল মাত্র ১ রান।

২০১৯ সালে মোট ২০ ওয়ানডে খেলে ৭১৯ রানের পাশাপাশি ১২ উইকেট শিকার করেন স্টোকস। এ ২৮ বছর বয়সী ইংলিশ খেলোয়াড় গত বছর টেস্ট খেলেন ১১টি। ২২ উইকেটের পাশাপাশি রান করেন ৮২১। এতসব কীর্তির জন্য ২০১৯ সালে আইসিসি’র বর্ষসেরা ক্রিকেটার হন নিউজিল্যান্ড বংশোদ্ভুত ইংলিশ ক্রিকেটার বেন স্টোকস।

আইসিসি’র প্রধান নির্বাহী মানু শাহনে বলেন, ‘পুরুষ ক্রিকেটে গত বছর অসাধারণ গেছে। সবার চোখ বর্ষসেরা খেলোয়াড়ের উপর। গত বছর ওয়ানডে বিশ্বকাপ এত নাটকীয়ভাবে শেষ হয়েছে। আর এর মধ্যমণি ছিল বেন স্টোকস। ওভালে দুর্দান্ত ক্যাচ, ফাইনালের সে খেলা। আর এজন্য গত বছরের স্যার গ্যারিফিল্ড সোবার্স ট্রফি পাচ্ছেন বেন স্টোকস।’

পুরস্কার জিতে এ ২৮ বছরের ক্রিকেটার বলেন, ‘পুরুষ বর্ষসেরা ক্রিকেটার হিসেবে স্যার গ্যারিফিল্ড সোবার্স ট্রফি জেতা আমার জন্য আত্মতৃপ্তিকর। গত বছর ইংল্যান্ড ক্রিকেটের জন্য অবিশ্বাস্য কেটেছে। বিশেষ করে প্রথম বিশ্বকাপ জয় ছিল বিশেষ কিছু। এই পুরস্কারের জন্য আমার সতীর্থ, সাপোর্ট স্টাফের অনেক অবদান ছিলো। তারা ছাড়া এটি পাওয়া সম্ভব ছিল না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com