শনিবার, ২৩ মার্চ ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
ট্রান্সমিটার যুব সমাজের এর উদ্যোগে লাল মসজিদে ইফতার মাহফিল নির্বাচনী প্রতিহিংসার জের কালীগঞ্জে প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত স্বপন কালীগঞ্জে ফিল্মি স্টাইলে প্রবাসীকে অপহৃত নরসিংদী থেকে উদ্ধার , নারীসহ গ্রেফতার ৩ সাবেক রাষ্ট্রপতি এরশাদের জন্মদিনে সিলেট জাপার বিভিন্ন কর্মসূচী পালিত রাফাহতে ইসরায়েলের হামলার ব্যাপারে বাইডেনের আপত্তি হবিগঞ্জে ভুয়া ম্যাজিস্ট্রেট ও সহকারীর কারাদণ্ড রাইস কুকারে রান্না করতে গিয়ে লাশ হলেন তসলিমা সরকার নির্ধারিত মূল্যে গরুর মাংস বিক্রি না করলে ব্যবস্থা গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে প্রায় ৩২ হাজার দেশের ১৮ জেলায় বজ্রবৃষ্টির আভাস

টিআইবি ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারপারসন পারভীন হাসান

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৬০ বার পঠিত

জ্যেষ্ঠ প্রতিবেদক : ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. পারভীন হাসান।

রাজধানীর ধানমন্ডিতে টিআইবির কার্যালয়ে ১৯ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বোর্ডের ১০৩তম সভায় সর্বসম্মতিক্রমে তাকে এ পদে নির্বাচন করা হয়।

আগামী ২২ ফেব্রুয়ারি ২০২০ থেকে তিনি অ্যাডভোকেট সুলতানা কামালের স্থলাভিষিক্ত হবেন।

আজ বৃহস্পতিবার টিআইবির সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার বোর্ডের নতুন মহাসচিব এবং অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী ও অ্যাডভোকেট সুস্মিতা চাকমা নতুন সদস্য নির্বাচিত হয়েছেন।

বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. পারভীন হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষক। তিনি যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্থাপত্য বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী রিফিউজি অ্যান্ড মাইগ্রেটরি মুভমেন্টস রিসার্চ ইউনিটের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি অস্ট্রেলিয়ার গ্রিফিথ বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

অ্যাডভোকেট সুস্মিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করেন। তিনি পার্বত্য চট্টগ্রামের প্রথম আদিবাসী নারী আইনজীবী। আইন পেশার পাশাপাশি তিনি দীর্ঘদিন ধরে মানবাধিকার, সুশাসন ও নারী অধিকার, বিশেষ করে আদিবাসী নারীদের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছেন।

উল্লেখ্য, ট্রাস্টি বোর্ড টিআইবির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম। বোর্ডের অন্য সদস্যরা হলেন- মাহফুজ আনাম, সিনিয়র অ্যাডভোকেট তৌফিক নেওয়াজ, সৈয়দা রুহী গজনবী, পারভিন মাহমুদ, আবুল মোমেন এবং অধ্যাপক ড. ফখরুল আলম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com