বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
এবার অভিনেত্রী বাঁধনকে নিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা আরও ১০০ গ্যাস কূপ খননের উদ্যোগ নেয়া হয়েছে: জ্বালানি উপদেষ্টা সংস্কার চলা দেশের ব্যাংকিংখাতে সহায়তার আশ্বাস রোহিত-গিল-কোহলি, হাসানে হাসছে বাংলাদেশ যুক্তরাষ্ট্রে ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠক হচ্ছে না: ভারতীয় গণমাধ্যম পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, এম আবদুল্লাহ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব

পানি উন্নয়ন বোর্ড ডিজিটাল যুগে প্রবেশ করল

  • আপডেট টাইম : বুধবার, ১৫ মে, ২০১৯
  • ২৭৮ বার পঠিত

বিশেষ প্রতিবেদক,সিটিজেন নিউজ: হাইড্রোলজিক্যাল সার্ভে কাজে সর্বাধুনিক ডিজিটাল যন্ত্রপাতি সংযোজন করা হয়েছে পানি উন্নয়ন বোর্ডে।হাইড্রোলজি জরিপ সংক্রান্ত তথ্য-উপাত্ত সংগ্রহের ক্ষেত্রে নতুন যুগে প্রবেশ করেছে পানি উন্নয়ন বোর্ড।

মঙ্গলবার বোর্ডের গ্রিনরোডস্থ পানিবিজ্ঞান দফতরের প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত সাত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় এ তথ্য জানানো হয়। দেশবাসী এসব অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহারের আগে বোর্ডের প্রকৌশলীগণকে প্রশিক্ষণের মাধ্যমে হাতে-কলমে প্রশিক্ষিত করা হয় এ কর্মশালায়। প্রশিক্ষণ কর্মশালায় দেশের বরেণ্য পানিবিশেষজ্ঞ ও হাইড্রলজি কাজে নিয়োজিত প্রকৌশলীগণ অংশগ্রহণ করেন।
এতে আরও জানানো হয়, দেশব্যাপী এসব যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে নির্ভুল তথ্য পাওয়া যাবে এবং জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় এসব তথ্য অত্যন্ত নির্ভুলভাবে কাজে লাগানো যাবে।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বোর্ডের মহাপরিচালক মো. মাহফুজুর রহমান বলেন, এ ধরনের পদক্ষেপে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ডিজিটাল বাংলাদেশ গড়ার সফলতার ধারাবাহিকতায় আরও একটি নতুন মাত্রা যোগ করলো।

মো. সাইফুল হোসেনের সভাপতিত্বে আয়েজিত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাপাউবোর প্রধান প্রকৌশলী পানিবিজ্ঞান মো. এ কে মনজুর হাসান, আইইবির সম্মানী সাধারণ সম্পাদক মন্জুর মোর্শেদ, বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী দেলোয়ার হোসেন আখন্দ, আইডব্লিউএমের পরিচালক মো. আমিনুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com