বুধবার, ০১ মে ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু

হ্যাকারদের থেকে বাঁচতে যা করবেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা

  • আপডেট টাইম : বুধবার, ১৫ মে, ২০১৯
  • ২৭৬ বার পঠিত

তথ্যপ্রযুক্তি ডেস্ক,সিটিজেন নিউজ: হোয়াটসঅ্যাপের মাধ্যমে স্মার্টফোন ব্যবহারকারীদের সব তথ্য হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা। ডিসকাউন্ট অফারের ভুয়া মেসেজের পর এবার হোয়াটসঅ্যাপ কলের মাধ্যমে একের পর এক স্মার্টফোন হ্যাক করছে তারা।

জানা গেছে, হোয়াটসঅ্যাপ এর ডেটা সুরক্ষা ভেদ করে বিশ্বের কয়েক কোটি গ্রাহকের ব্যক্তিগত তথ্য এখন হ্যাকারদের কাছে। এই সমস্যার সমাধান করতে নতুন আপডেট পাঠিয়েছে হোয়াটসঅ্যাপ। নিজেদের সব গ্রাহককে নতুন আপডেট অ্যাকটিভ করার পরামর্শ দিয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। নতুন আপডেট অ্যাকটিভ না করলে বড় বিপদের মুখে হতে পড়তে পারে লাখ লাখ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীকে।
একটি বিবৃতিতে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, মে মাসের শুরুতেই এই সমস্যাটি ধরা পড়ে। এজন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কিছুই করার নেই। হোয়াটসঅ্যাপ কল এলেই ম্যালোয়্যার ঢুকে পড়ছে ফোনে।

বিশ্বের প্রায় ১৫০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। হ্যাকারদের হাত থেকে বাঁচতে যত দ্রুত সম্ভব হোয়াটসঅ্যাপের নতুন আপডেট ডাউনলোড করে অ্যাকটিভ করে নেওয়া জরুরি বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com