রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৪০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
“আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত দেশের গণমাধ্যমে ৩ গুণ বেড়েছে ভুয়া খবর

করোনা মোকাবিলায় এডিবি বাংলাদেশকে দিচ্ছে ৩ লাখ ডলার

  • আপডেট টাইম : শনিবার, ২৮ মার্চ, ২০২০
  • ২১০ বার পঠিত

অর্থনৈতিক প্রতিবেদক :করোনা প্রতিরোধে জরুরি ভিত্তিতে বাংলাদেশকে ৩ লাখ ডলার (প্রায় ২ কোটি ৫৮ লাখ টাকা) অনুদান দিচ্ছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। শনিবার (২৮ মার্চ) এডিবির ঢাকা অফিস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, শুক্রবার (২৭ মার্চ) এডিবি বোর্ড এই অনুদান অনুমোদন দেয়।

এই অনুদানের অর্থ স্বাস্থ্য ও ব্যক্তিগত সুরক্ষার মাস্ক, মেডিক্যাল গ্লাভস, অ্যাপ্রোন, থার্মোমিটার, সেফটি গগলস ও বায়োহ্যাজার্ড ব্যাগ কেনায় ব্যয় করা হবে।। এর আগে এসব পণ্যের একটি তালিকা ও চাহিদা এডিবি অফিসে পাঠায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

এ বিষয়ে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেন, ‘বাংলাদেশ সরকার করোনা মোকাবিলায় এডিবির কাছে সহায়তা চেয়েছে। দীর্ঘদিনের উন্নয়ন সহযোগী হিসেবে এডিবি এই কঠিন সময়ে বাংলাদেশকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।’

এছাড়া, করোনা মোকাবিলায় জরুরি ভিত্তিতে এডিবি ৬৫০ কোটি ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৫ হাজার ৯০০ কোটি টাকা) বাংলাদেশকে ঋণও দেবে। এডিবির সদস্যভুক্ত ৬৮টি দেশ এই সহজ শর্তের ঋণ ব্যবহার করতে পারে। এই ঋণে সুদের হার মাত্র দুই শতাংশ।

প্রসঙ্গত, করোনা প্রতিরোধে বিভিন্ন দেশ, প্রতিষ্ঠান উদ্যোগ নিচ্ছে। এরই অংশ হিসেবে করোনা প্রতিরোধে গত সপ্তাহে ৬৫০ কোটি ডলারের প্রাথমিক একটি তহবিল গঠন করেছে এডিবি। সেই তহবিল থেকে এই অনুদান দিলো সংস্থাটি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com