সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

মোদির কাছে করোনার ‘ওষুধ’ চেয়েছেন ট্রাম্প

  • আপডেট টাইম : রবিবার, ৫ এপ্রিল, ২০২০
  • ১৬১ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসের কোনো প্রতিষেধক এখনো আবিষ্কার হয়নি। কয়েকটি দেশ করোনারোধী চিকিৎসায় এইডসের ওষুধ ব্যবহার করেছিল। সম্প্রতি ভারত জোর দিয়েছে ম্যালেরিয়া রোগের ওষুধ হাইড্রক্সিক্লোরোকুইনের দিকে। আর এটি আশাবাদী করে তুলেছে করোনায় সবচেয়ে বেশি সংক্রমিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে।

আজ রোববার পর্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ লাখের বেশি, মৃত্যু ছাড়িয়েছে ৮ হাজার। এই কঠিন সময়ে দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে পড়েছে আমেরিকানরা। কোভিড-১৯ রোগের চিকিৎসায় ট্রাম্প চাইছেন হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহার করতে। ম্যালেরিয়ার এই প্রতিষেধক সরবরাহে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ করেছেন আমেরিকান প্রেসিডেন্ট।

হোয়াইটহাউজে করোনাভাইরাস টাস্কফোর্সের সংবাদ সম্মেলনে এ কথা জানান ট্রাম্প, ‘আজ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ফোনে কথা হয়েছে। হাইড্রক্সিক্লোরোকুইনের জন্য যুক্তরাষ্ট্রের অর্ডার গুরুত্ব দিয়ে বিবেচনা করছে ভারত।’ নিজেও করোনার চিকিৎসায় এ ট্যাবলেট ব্যবহার করবেন জানালেন তিনি, ‘আমিও এটা নিতে পারি, আমার চিকিৎসকদের সঙ্গে কথা বলতে হবে। ভারত অনেক তৈরি করে এটা। তাদের শতকোটি জনগণের জন্যও অনেক দরকার। হাইড্রক্সিক্লোরোকুইন, ম্যালেরিয়ারোধী ওষুধ। তারা যদি আমাদের চাহিদামতো এটি সরবরাহ করে আমি তা গ্রহণ করবো।’

ম্যালেরিয়ার এ প্রতিষেধক ও ফর্মূলা কাউকে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় সরকার। তবে আমেরিকার সংকটে তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন মোদি, ‘প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে ফোনে অনেকক্ষণ কথা হয়েছে। আমাদের মধ্যে ভালো আলোচনা হয়েছে এবং কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভারত-যুক্তরাষ্ট্র জুটি বেঁধে পূর্ণ শক্তি প্রয়োগ করবে বলে একমত হয়েছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com