বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
অত্যাধুনিক অস্ত্র দিয়ে নতুন করে হামলা-গোলাগুলি উত্তপ্ত ভারতের মণিপুর জাপানি নাগরিকদের নিরাপত্তা নিশ্চিতে সেনাপ্রধানের কাছে অনুরোধ আনসারকে পেশাদার বাহিনী হিসেবে গড়ে তোলা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা বিকেলে হাসপাতাল থেকে বাসায় নেওয়া হবে খালেদা জিয়াকে ১০০ কোটি টাকা নিয়ে জুলাই শহীদ ফাউন্ডেশনের যাত্রা শুরু নেপাল রাষ্ট্রদূতের কাছে সার্কের খোঁজখবর নিলেন প্রধান উপদেষ্টা দক্ষিণ সিটির সাবেক কাউন্সিলর ফেরদৌস গ্রেপ্তার জাতিসংঘের তদন্তে কোনো হস্তক্ষেপ করব না— পররাষ্ট্র উপদেষ্টা আসাদুজ্জামান নূর ও মাহবুব আলীকে কারাগারে পাঠানোর নির্দেশ জাপানে প্রবীণের সংখ্যা রেকর্ড সর্বোচ্চ

শিক্ষা মন্ত্রণালয়ের নানা আয়োজন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে

  • আপডেট টাইম : রবিবার, ১৯ মে, ২০১৯
  • ২৮৫ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ: আজ রোববার রাজধানীর আন্তর্জাতিক মার্তৃভাষা ইনস্টিটিউটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সেমিনার ওয়ার্কশপ উপকমিটির এক প্রস্তুতিমূলক সভায় এ সিদ্ধান্ত হয়।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে দেশে-বিদেশে সেমিনার, ওয়ার্কশপ ও আলোচনা সভা আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।
উপকমিটির আহ্বায়ক ডা. দীপু মনির সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন জন্মশতবার্ষিকী জাতীয় উদযাপন কমিটির আহ্বায়ক এবং জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, কমিটির সদস্য সচিব প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য-সচিব কামাল আব্দুর নাসের, বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির চেয়ারম্যান শেখ কবির হোসেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ফরাসউদ্দিন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান ডা. আব্দুল মান্নান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির সভাপতি প্রফেসর মাহফুজা খানম, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার, উপকমিটির সদস্য সচিব মোঃ সোহরাব হোসাইনসহ বিশিষ্ট ব্যক্তিরা।

প্রস্তুতি সভায় বঙ্গবন্ধুর জীবন, কর্ম, সংগ্রাম, ত্যাগ, প্রশাসন, রাজনীতি, লেখনী, প্রভৃতি বিষয়ে বছরব্যাপী জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সভা সেমিনার, ও ওয়ার্কশপ আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত হয়।

সভায় শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, এই সমস্ত সভা সেমিনার হবে অত্যন্ত জ্ঞান গর্ব ও তথ্য নির্ভর। এই সমস্ত সেমিনারে যা আলোচিত হবে তার আলোকে প্রকাশনা বের হবে। যা হবে বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্যের গুরুত্বপূর্ণ দলিল। সেমিনারে বিষয়বস্তু ও তারিখ শিগগিরই চূড়ান্ত করা হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com