মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

যে ৫ বিষয়ে অগ্রাধিকার দেবেন শেখ ফজলে নূর তাপস

  • আপডেট টাইম : শনিবার, ১৬ মে, ২০২০
  • ১৪৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : নগরবাসীর মৌলিক সুবিধা নিশ্চিতে পাঁচটি বিষয় অগ্রাধিকার দিয়ে কাজ করবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নতুন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

দায়িত্ব নেওয়ার পর শনিবার (১৬ মে) বিকেলে অনলাইনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে নিজের পরিকল্পনার কথা তুলে ধরেন তাপস।

তিনি বলেন, করোনা মোকাবিলা, মশক নিধন, পরিষ্কার পরিচ্ছন্নতা, জনস্বাস্থ্য ও যানজট- এ পাঁচটি বিষয়ে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে। নির্বাচনী ইশতেহার অনুযায়ী ৯০দিনের মধ্যে দৃশ্যমান পরিবর্তন দেখা যাবে। এরপর পর্যায়ক্রমে অন্যান্য মৌলিক সেবা নিয়ে কাজ করবো।

ডেঙ্গু প্রতিরোধের বিষয়ে তিনি বলেন, মশক নিধনে আগে তেমন কোনো কাজ হয়নি। আমি প্রথমে আগের পরিকল্পনা ও কৌশলগুলো জানবো। তারপর নিজেরগুলো মিলিয়ে পর্যালোচনা করে নতুন কৌশল ঠিক করবো। তবে মশার প্রজনন কেন্দ্র ধ্বংস করা হবে। লার্ভাসাইড ও অ্যাডাল্টিসাইড করে মশক নিধন হবে না। সার্বিকভাবে সম্মিলত পদক্ষেপ নিতে হবে।

এছাড়া ডিএসসিসি থেকে দুর্নীতি নির্মূল করা হবে বলেও জানান তিনি।

এর আগে বেলা সাড়ে ১২টার দিকে নগর ভবনে আসেন তাপস। পরে দুপুর একটার দিকে তার হাতে ঢাকা দক্ষিণের দায়িত্ব হস্তান্তর করেন ডিএসসিসির প্রধান নির্বাহী শাহ মো. এমদাদুল হকের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন তিনি। এসময় তার স্ত্রীও সঙ্গে ছিলেন।

দস্য বিদায়ী মেয়র সাইদ খোকন দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। তবে তিনি বাসা থেকে প্রয়োজনীয় সব কাগজপত্রে স্বাক্ষর করে নগর ভবনে পাঠিয়ে দিয়েছেন। নগরের প্রত্যেক শাখার একটি সংক্ষিপ্ত বিবরণী তাপসকে দেওয়া হয়।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র হন মোহাম্মদ সাঈদ খোকন। গত ১৬ মে তার মেয়াদ শেষ হয়। এবারের নির্বাচনে সাঈদ খোকনকে মনোনয়ন দেয়নি আওয়ামী লীগ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com