মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:১৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার

করোনা মোকাবেলায় নতুন মাত্রা সংযোজনে ঢাকা-৯:

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ১৪৮ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল সংলগ্ন জাতীয় নার্সিং উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান (NIANER) প্রাঙ্গনে অদ্য সকাল ১০.০০ টায় “কোভিড-১৯ নমুনা সংগ্রহ ও ডাক্তার ভিডিও কল” বুথের উদ্বোধন করা হয়েছে এবং নমুনা সংগ্রহ কার্যক্রম চালু করা হয়েছে।

ওয়ানস্টপ পদ্ধতিতে, ভিডিও কলের মাধ্যমে পরামর্শ গ্রহণের পর নমুনা সংগ্রহ বুথে গিয়ে রোগীরা নমুনা প্রদান করবেন এবং নমুনা প্রদানকারীগন ৪৮ ঘন্টার মধ্যে এসএমএসের মাধ্যমে ফলাফল জানতে পারবেন।

এই বুথের মাধ্যমে রোগীদের জন্য সর্বোচ্চ সুরক্ষা প্রদান এবং নমুনা সংগ্রহকারীদেরকে সংক্রমণজনিত ঝুঁকি থেকে রক্ষা করে করোনা নমুনা সংগ্রহ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এই বুথ স্থাপনের মাধ্যমে নমুনা সংগ্রহের ক্রমবর্ধমান চাহিদা কিছুটা হলেও পূরন হবে।

প্রতিদিন এই বুথে ১৭৫ টি নমুনা সংগ্রহ করা সম্ভব হবে।

এছাড়াও ঢাকা-৯ নির্বাচনী এলাকায় আরো ৮০০ টি নমুনা সংগ্রহের ব্যবস্থা রয়েছে (মুগদা মেডিকেল কলেজে ১৭৫ টি, জেকেজি হেলথকেয়ার পরিচালিত সবুজবাগ সরকারি কলেজ বুথে ৪৫০ টি এবং খিলগাঁও গার্লস স্কুল এন্ড কলেজ বুথে ১৭৫ টি সহ সর্বমোট ৯৭৫ টি যা বাংলাদেশের প্রতিদিনের নমুনা সংগ্রহের প্রায় শতকরা ৮ ভাগ)।

মুগদা মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় নার্সিং উচ্চ শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান (NIANER), ডিজিটাল হেলথ কেয়ার সলিউশন (গ্রামীন ফাউন্ডেশন), UK aid UK in Bangladesh, কনসার্ন ওয়াল্ডওয়াইড, ideSHi সহ সংশ্লিষ্ট সকলকের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং সকলকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com