বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৪:৩০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সংসদের বাজেট অধিবেশনের মুলতবি বৈঠক শুরু

  • আপডেট টাইম : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ১৭১ বার পঠিত

 

নিউজ ডেস্ক: পাঁচ দিন বিরতির পর সংসদের বাজেট অধিবেশনের মুলতবি বৈঠক সোমবার (২৯ জুন) শুরু হয়েছে। বেলা ১১টা ১০ মিনিটে সংসদের এ বৈঠক বসেছে।

এর আগে সাত দিন বিরতির পর ২৩ জুন এক কার্যদিবস সংসদ চলে। পরে বৈঠক মুলতবি করা হয়। করোনার কারণে সংক্ষিপ্ত বাজেট অধিবেশন আরও সংক্ষিপ্ত করা হয়। ৩০ জুন আগামী অর্থবছরের বাজেট পাস হবে।

সংসদ সচিবালয় সূত্র জানায়, একের পর এক এমপি ও মন্ত্রী করোনায় আক্রান্ত হওয়ায় এমপিদের করোনা পরীক্ষার নির্দেশ দিয়েছে জাতীয় সংসদ। সংসদের চলমান অধিবেশনের কার্যদিবসগুলোয় অংশ নেবেন এমন সদস্যদের নমুনা পরীক্ষার জন্য বলা হয়েছে। ইতোমধ‌্যে‌ ১৭০ জন সদস‌্যের করোনা নমুনা পরীক্ষা করা হয়েছে। এসব এমপি পর্যায়ক্রমে এ অধিবেশনে যোগ দেবেন। প্রবীণ ও অসুস্থ সদস‌্যদের বাজেট অধিবেশনে আসতে নিরুৎসাহিত করা হয়েছে। তবে যেন কোরাম পূর্ণ হয়, সেভাবে তালিকা করা হয়েছে। গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারী ছাড়া অন্যদের সংসদ ভবনে আসার অনুমতি দেওয়া হয়নি।

আজ ২৯ জুন ও ৩০ জুন অধিবেশন হবে। শেষ দিন (৩০ জুন) নতুন অর্থবছরের বাজেট পাস হবে।

গত ১০ জুন বাজেট অধিবেশন শুরু হয়। ১৫ জুন সম্পূরক বিল পাস হওয়ার পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ২৩ জুন পর্যন্ত সংসদের বৈঠক মুলতবি করেন। কয়েকদিন চলার পর সংসদের বৈঠক ২৯ জুন বেলা ১১টা পর্যন্ত মুলতবি করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com