বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ব্যাংকিং খাতের লেনদেন ধীরে ধীরে বাড়ছে

  • আপডেট টাইম : শনিবার, ২৫ মে, ২০১৯
  • ২৮২ বার পঠিত

 

পুজিবাজার ডেস্ক,সিটিজেন নিউজ: বেশ কিছু দিন কমলেও চলতি মাসের শুরু থেকে ব্যাংকিং খাতের লেনদেন ধীরে ধীরে বাড়ছে। এর ধারাবাহিকতায় খাতটি গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই)লেনদেনের শীর্ষে অবস্থান করছে।

লেনদেন পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।
তথ্যমতে,গেলো সপ্তাহে ডিএসইতে ব্যাংকিং খাতে দৈনিক গড় লেনদেন হয়েছে ৭৩ কোটি ৯৩ লাখ টাকা। এ সময় মোট লেনদেনে ব্যাংকিং খাতের দখলে ছিল ২২ শতাংশ। আগের সপ্তাহে এ খাতের দৈনিক গড় লেনদেন হয়েছিল ৫৭ কোটি ৬১ লাখ টাকা। ওই সময় মোট লেনদেনের ব্যাংকিং খাতের অংশগ্রহন ছিল ২০ শতাংশ। এর আগের সপ্তাহে ব্যাংকিং খাতে দৈনিক গড় লেনদেন হয়েছিল ৪০ কোটি ২৭ লাখ টাকা। ওই সময় লেনদেনে ব্যাংকিং খাতের অংশগ্রহন ছিল ১০ শতাংশ। এভাবে ধীরে ধীরে বাড়ছে ব্যাংকিং খাতের লেনদেন।

গেলো সপ্তাহে ডিএসইতে মোট লেনদেনের ১৫ শতাংশ দখলে ছিল প্রকৌশল খাতের। খাতটির দৈনিক গড় লেনদেনের পরিমাণ ছিল ৫১ কোটি ৯৮ লাখ টাকা। এরপরেই বিমা খাতের অবস্থান। খাতটির লেনদেনে অংশগ্রহন ছিল ১০ শতাংশ। গেলো সপ্তাহে বিমা খাতের দৈনিক গড় লেনদেন হয়েছে ৩০ কোটি ৮৮ লাখ টাকা। এছাড়া ফার্মাসিউটিক্যাল, জ্বালানি খাত প্রত্যেকের ৮ শতাংশ করে, বস্ত্র এবং বিবিধ প্রত্যেকের ৭ শতাংশ করে, নন ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান খাতের ৬ শতাংশ, টেলিকমিউনিকেশন খাতের ৫ শতাংশ, খাদ্য ও আনুষাঙ্গিক খাতের ৩ শতাংশ, সিরামিক এবং আইটি খাত প্রত্যেকের ২ শতাংশ করে, সিমেন্ট খাতের ১ শতাংশ লেনদেন হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com