শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৪২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সৌদি বাদশাহ সালমান হাসপাতালে ভর্তি

  • আপডেট টাইম : সোমবার, ২০ জুলাই, ২০২০
  • ১৮৮ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের ৮৪ বছর বয়সী শাসক বাদশাহ সালমান বিন আব্দুল আজিজকে রাজধানী রিয়াদের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আজ সোমবার রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ জানায়, পিত্তথলির প্রদাহজনিত কারণে হাসপাতালে যেতে হয়েছে তাকে।

বিশ্বের সর্ববৃহৎ তেল রপ্তানিকারক ও ২০১৫ সাল থেকে যুক্তরাষ্ট্রের ঘনিষ্ঠতম দেশটির বাদশাহর স্বাস্থ্য পরীক্ষা চলছে বলে জানায় বার্তা সংস্থাটি। এর বেশি তথ্য জানায়নি তারা।

পররাষ্ট্রমন্ত্রী ও যুবরাজ ফয়সাল বিন ফারহান আল সৌদ জানান, সালমানের অসুস্থতার খবর শোনার পর নির্ধারিত সৌদি সফর স্থগিত করেছেন ইরাকি প্রধানমন্ত্রী মুস্তফা আল-খাধিমি।

ইসলামের সবচেয়ে পবিত্র শহরের রক্ষক বাদশাহ সালমান। ২০১৫ সালের জানুয়ারিতে সৎ ভাই বাদশাহ আব্দুল্লাহ বিন আব্দুল আজিজের স্থলাভিষিক্ত হওয়ার আগে আড়াই বছর উপ প্রধানমন্ত্রীর দায়িত্বে ছিলেন তিনি। এছাড়া ৫০ বছরেরও বেশি সময় ধরে রিয়াদের গভর্নরের দায়িত্ব পালন করেন।

রক্ষণশীল মুসলিম দেশটিতে নারী স্বাধীনতা দিয়ে প্রশংসিত হয়েছিলেন সালমান। তবে ইস্তাম্বুলের সৌদি দূতাবাসে প্রখ্যাত সৌদি সাংবাদিক জামাল খাশুগি হত্যাকাণ্ডের পর সমালোচিত হন তিনি। আমেরিকান গোয়েন্দা সংস্থা সিআইএ’র দাবি, এই হত্যাকাণ্ড হয়েছে সৌদি সিংহাসনের উত্তরাধিকারী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com