বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশের উদ্যোগে পাঁচ শতাধিক পথচারীদের মাঝে স্যালাইন ও শরবত বিতরণ কুমিল্লার বুড়িচং সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি যুবক গুলিবিদ্ধ কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

মাদরাসা শিক্ষার্থীদের জন্য উগ্রবাদবিরোধী রচনা প্রতিযোগিতার আয়োজন:ডিএমপি

  • আপডেট টাইম : রবিবার, ২৬ মে, ২০১৯
  • ২৪৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ: মাদরাসা শিক্ষার্থীদের জন্য উগ্রবাদবিরোধী রচনা প্রতিযোগিতার আয়োজন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

শনিবার এ বিষয়ে গণমাধ্যমে এক বিবৃতি দেয় ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ।
বিবৃতিতে ডিএমপি জানায়, বাংলাদেশ পুলিশের সন্ত্রাস দমন ও আন্তর্জাতিক অপরাধী প্রতিরোধ কেন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় আগামী ২৫ জুন থেকে ১ জুলাই সপ্তাহব্যাপী ‌‌‌‘সহিংস উগ্রবাদবিরোধী সচেতনতা সপ্তাহ’ পালন করবে ডিএমপি। এ উদ্দেশ্যে মাদরাসা শিক্ষার্থীদের মধ্যে সহিংস উগ্রবাদবিরোধী সচেতনতা সৃষ্টির জন্য ‘সন্ত্রাসবাদ প্রতিরোধে ইসলামী শিক্ষা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

নিয়ম-কানুন

ডিএমপি জানায়, রচনাটি সর্বোচ্চ ৫ হাজার শব্দের মধ্যে সম্পূর্ণ বাংলায় লিখতে হবে। তবে উদ্ধৃতির ক্ষেত্রে বিদেশি ভাষা ব্যবহার করা যাবে। কিন্তু উদ্ধৃতির বাংলা অনুবাদ করে দিতে হবে। এফোর (A4) সাইজের সাদা কাগজে নিজ হাতে অথবা এমএস ওয়ার্ডে কম্পিউটার কম্পোজ (সুতনিএমজে ফন্ট) করে পাঠাতে হবে। এ ক্ষেত্রে ফন্ট সাইজ অবশ্যই ১২ এবং লাইন স্পেস ১ দশমিক ৫ হতে হবে।

লেখার সঙ্গে নিজের, অভিভাবকের, নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের নাম, শ্রেণি, বর্ষ, রোল, শাখা এবং মোবাইল নম্বর উল্লেখ করতে হবে। প্রতিযোগিদের শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত আইডি কার্ড ও দুই কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি পাঠাতে হবে।

কোথায় পাঠাতে হবে?

রচনা ডাকযোগে, কুরিয়ারে অথবা ইমেইলে পাঠানো যাবে। ইমেইলে পাঠানোর ঠিকানা : dcct.ct@dmp.gov.bd

ডাক অথবা কুরিয়ারে পাঠাতে হবে ‘উপ-পুলিশ কমিশনার, কাউন্টার টেরোরিজম বিভাগ, কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, ঢাকা মেট্রোপলিটন পুলিশ ইউনিট, ৩৬ মিন্টো রোড ঢাকা’ এই ঠিকানায়।

ডাক অথবা কুরিয়ারে রচনা পাঠানোর ক্ষেত্রে খামের ওপর অবশ্যই ‘সহিংস উগ্রবাদবিরোধী সচেতনতা সপ্তাহ’ উল্লেখ করতে হবে বলে জানিয়েছে ডিএমপি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com