বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৮:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

১৪ প্রতিষ্ঠান পাচ্ছে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার 

  • আপডেট টাইম : বুধবার, ২৯ মে, ২০১৯
  • ২৫৭ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ: আজ মঙ্গলবার (২৮ মে) ‘রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-২০১৭’ এর জন্য মনোনীতদের তালিকা প্রকাশ করেছে শিল্প মন্ত্রণালয়। রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার-সংক্রান্ত নির্দেশনাবলী ২০১৩ অনুযায়ী প্রতি বছর এই পুরস্কার দেয়া হয়। পুরস্কার হিসেবে ট্রফি বা ক্রেস্ট ও সম্মাননাপত্র দেয়া হয়।

দেশের অর্থনীতিতে শিল্প খাতের অবদানের স্বীকৃতি, প্রণোদনা সৃষ্টি এবং সৃজনশীলতাকে উৎসাহিত করতে সরকার ৬টি ক্যাটাগরিতে ১৪টি শিল্প প্রতিষ্ঠানকে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত করেছে।
পুরস্কারের জন্য মনোনীত প্রতিষ্ঠানগুলো হলো-

বৃহৎ শিল্প : বৃহৎ শিল্প ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পাচ্ছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। দ্বিতীয় পুরস্কার পাচ্ছে ময়মনসিংহের এনভয় টেক্সটাইলস লিমিটেড ও তৃতীয় পুরস্কার পাচ্ছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

মাঝারি শিল্প : মাঝারি শিল্প ক্যাটাগরিতে প্রথম গ্রীন টেক্সটাইল লিমিটেড, দ্বিতীয় ডি অ্যান্ড এস প্রিটি ফ্যাশনস লিমিটেড ও তৃতীয় জি এম ই এগ্রো লিমিটেড।

ক্ষুদ্র শিল্প : ক্ষুদ্র শিল্পে গাজীপুর কাশিমপুরের অকো-টেক্স লিমিটেড প্রথম, এপিএস অ্যাপারেলস লিমিটেড দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার পাচ্ছে চট্টগ্রামের বিএসপি ফুড প্রোডাক্টস (প্রা.) লিমিটেড।

মাইক্রো শিল্প : মাইক্রো শিল্পে ঢাকার মোহাম্মদপুরের স্মার্ট লেদার প্রোডাক্টস রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।

কুটির শিল্প : এ খাতে প্রথম পুরস্কার পাচ্ছে কোর দ্য জুট ওয়ার্কস এবং দ্বিতীয় মিরপুরের প্রতিবেশী প্রশিক্ষণ কেন্দ্র ও কুটির শিল্প উন্নয়ন সংস্থা।

হাইটেক শিল্প : হাইটেক শিল্পে ঢাকার সার্ভিস ইঞ্জিন লিমিটেড এবার প্রথম এবং দ্বিতীয় হিসেবে রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পাচ্ছে লালমাটিয়ার ন্যাসেনিয়া লিমিটেড।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com