শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
এবার অভিনেত্রী বাঁধনকে নিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা আরও ১০০ গ্যাস কূপ খননের উদ্যোগ নেয়া হয়েছে: জ্বালানি উপদেষ্টা সংস্কার চলা দেশের ব্যাংকিংখাতে সহায়তার আশ্বাস রোহিত-গিল-কোহলি, হাসানে হাসছে বাংলাদেশ যুক্তরাষ্ট্রে ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠক হচ্ছে না: ভারতীয় গণমাধ্যম পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, এম আবদুল্লাহ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব

বাংলাদেশে বিনিয়োগ করতে জাপানের ব্যবসায়ীদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

  • আপডেট টাইম : বুধবার, ২৯ মে, ২০১৯
  • ২৯৬ বার পঠিত

অনলাইন ডেস্ক, সিটিজেন নিউজ: বাংলাদেশে বিনিয়োগ করতে জাপানের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাপান সফরের দ্বিতীয় দিন বুধবার সকালে বাংলাদেশ ও জাপানের শীর্ষ ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

বাংলাদেশ থেকে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে যাওয়া ব্যবসায়ী নেতারাও এই বৈঠকে অংশ নেন। আলোচনার শুরুতেই প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক বাণিজ্যিক অবস্থার সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে বক্তব্য রাখেন।

জাপানি ব্যবসায়ীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, ‘স্বাধীনতার পর থেকে জাপান সরকার যেমন বাংলাদেশের উন্নয়নে পাশে দাঁড়িয়েছে, তেমনি জাপানি ব্যবসায়ীদের বড় বিনিয়োগ রয়েছে বাংলাদেশের অর্থনীতিতে। সেই বিনিয়োগকে এগিয়ে নিতে আরও বিনিয়োগ করুন।’

জাপান ও বাংলাদেশের মধ্যে বর্তমানে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক বিদ্যমান রয়েছে উল্লেখ করে শেখ হাসিনা জাপানের ব্যবসায়ীদের আরও বড় পরিসরে বিনিয়োগের আহবান জানান। শেখ হাসিনা বলেন, এশিয়ায় বাংলাদেশের সবচেয়ে বড় রপ্তানি আয়ের উৎস জাপান। দেশে যে একশটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল করা হয়েছে, তার মধ্যে থেকে নারায়ণগঞ্জের অর্থনৈতিক অঞ্চলটি জাপানি বিনিয়োগকারীদের জন্য নির্দিষ্ট করা হয়েছে।

বাংলাদেশের শিল্প অর্থনীতির সম্ভাবনার বিভিন্ন খাতের বর্তমান সাফল্য তুলে ধরেন প্রধানমন্ত্রী। বলেন: চলতি বছর বাংলাদেশের যে জিডিপি রেট চলছে, আশা করা যায় শিগগিরই ডাবল ডিজিটের ঘরে পৌঁছাতে পারবে বাংলাদেশ।

কী করে জাপান-বাংলাদেশ অর্থনৈতিক সম্পর্ক আরও দৃঢ় করা যায়, সেই বিষয়ে ব্যবসায়ী নেতাদের পরামর্শ চান বাংলাদেশের সরকারপ্রধান।

চার দিনের সরকারি সফরে বর্তমানে জাপানে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরে তিনি জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক, আন্তর্জাতিক সম্মেলনে অংশগ্রহণ এবং প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনায় অংশ নেবেন।

সফরটি মূলত প্রধানমন্ত্রীর তিনটি দেশ আর এগারো দিনের লম্বা কূটনৈতিক সফরের অংশ। সফর শুরু হচ্ছে জাপান দিয়ে। এরপর সৌদি আরব ও ফিনল্যান্ড হয়ে তার দেশে ফেরার কথা রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com