রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

কোনো সংবাদ প্রকাশ করার আ‌গে সত্যতা যাচাই ক‌রার আহ্বান

  • আপডেট টাইম : বুধবার, ২৯ মে, ২০১৯
  • ২৬৪ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক,সিটিজেন নিউজ : ‌কোনো সংবাদ প্রকাশ করার আ‌গে তার সত্যতা যাচাই ক‌রার আহ্বান জা‌নি‌য়ে‌ছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

বুধবার প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংগীতশিল্পী সুবির নন্দীর স্মরণে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

হাছান মাহমুদ বলেন, ধানখেতের একপাশে আগুন দিয়ে ছবি তুলে ভিডিও শুট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়া হয়েছে। ধানখেতে আগুন দিয়েছে কৃষক, এই খবর সর্বত্র প্রকাশিত হয়েছে। ভারতের ধানে আগুন দেওয়া ছবি বাংলাদেশে চালিয়ে দেওয়া হচ্ছে। এই যে সংবাদগুলো পরিবেশন করা হয়, যে পত্রিকায় সংবাদ প্রকাশিত হয় তার ইফেক্ট কি সমাজের ওপর পড়ে না? এর সত্যতা আছে কি না, দয়া করে ভেবে-চিন্তে এই ধরনের সংবাদ প্রকাশ করবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম একটি আনএডিটেড প্ল্যাটফর্ম, এ কথা উল্লেখ করে তিনি বলেন, এখানে যে কেউ মতামত ব্যক্ত করছে। ভিডিও আপলোড করছে, বক্তব্য দিচ্ছে ও সমাজে অস্থিরতা সৃষ্টি করছে। এর ফলে অনেক সময় সরকার সমালোচনার শিকার হচ্ছে।

তথ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর প্রশংসা করে বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ অদম্য গতিতে এগিয়ে চলছে। যখনই কোনো বরেণ্য শিল্পী অসুস্থ হচ্ছেন, প্রধানমন্ত্রী এগিয়ে আসছেন।

কৃষকদের সমস্যার চিত্র তুলে ধরে তিনি বলেন, সরকার ইতিমধ্যেই চাল রপ্তানির প্রক্রিয়া শুরু করেছে।

বাংলাদেশের কিংবদন্তী সংগীতশিল্পী সুবীর নন্দীর প্রসঙ্গে বলেন, তিনি একজন কালজয়ী সংগীতশিল্পী ছিলেন। সুবীর নন্দী বাংলা গান ও সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন। বর্ণাঢ্য ৫০ বছরের সংগীতজীবনে তিনি আড়াই হাজারের বেশি গানে কণ্ঠ দিয়েছেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি ও প্রাক্তন সংসদ সদস্য সারাহ বেগম কবরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রাক্তন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, সংগীতশিল্পী এস ডি রুবেল, অভিনেত্রী তারিন জাহান, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, সুবীর নন্দীর মেয়ে ফাল্গুনী নন্দী মৌ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com