রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

কুয়াশায় মাঝ নদীতে আটকা ৬টি ফেরি

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
  • ১৭৪ বার পঠিত

কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে রাত ৩টা থেকে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এতে মাঝ নদীতে আটকা পড়েছে ছোট-বড় ৬টি ফেরি।

ঘাট কর্তৃপক্ষ জানায়, কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছিল। রাত যত গভীর হতে থাকে কুয়াশার মাত্রা আরও তীব্র হতে থাকে। রাত ৩টার দিকে কুয়াশার মাত্রা তীব্র আকার ধারণ করলে ফেরি চলাচলের চ্যানেলের বিকন বাতি ও মার্কিং পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। এতে দুর্ঘটনা এড়াতে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেয়। ফলে চলাচলরত ছোট-বড় ৬টি ফেরি ৮৫ যানবাহন ও যানবাহনের ৫ শতাধিক যাত্রীসহ শ্রমিকদের নিয়ে মাঝ নদীতে আটকা পড়ে। তীব্র শীত ও কুয়াশায় শত শত যানবাহনের শ্রমিক ও যাত্রীরা উভয় ঘাট এলাকায় দুর্ভোগ পোহাচ্ছেন।

যশোরগামী আটকা পড়া রফিক নামের এক যাত্রী জানান, রাত আড়াইটার দিকে ঘাটে এসেছি, রাতে তীব্র শীত ও কুয়াশার মধ্যে আটকে গাড়িতেই বসে আছি। পয়ঃনিষ্কাশন নিয়ে অসুবিধায় আছি। অন্যদিকে রাতের ঘুম নেই, সঙ্গে তিন বছরের ছেলে ও স্ত্রী রয়েছে।

কাদের নামের অপর যাত্রী জানান, এখানে সামনে ও পেছনে যানবাহন। আমরা যে ঘাট থেকে কত দূরে, তা কুয়াশার কারণে বোঝা যাচ্ছে না। আমাদের বাসের পেছনে ও সামনে শত শত যানবাহন রয়েছে।

ঘাটের ট্রাফিক সার্জেন্ট মো. শিবলু মিয়া জানান, যে যানবাহনগুলো ঘাটে পারের অপেক্ষায় রয়েছে সেগুলো সারি সারি করে রাখা হচ্ছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উপমহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, কুয়াশার তীব্রতা না কাটলে ফেরি চালানো সম্ভব নয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com