রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

বিশ্বে করোনায় গত ২৪ ঘণ্টায় ৭৩৮৯জনের মৃত্যু

  • আপডেট টাইম : রবিবার, ২৭ জুন, ২০২১
  • ১৬০ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে আরও সাত হাজারের বেশি মানুষ মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে সাড়ে ৩ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ‌্য মতে, রোববার (২৭ জুন) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৯ লাখ ৩২ হাজার ৭৪১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১৮ কোটি ১৫ লাখ ৪৬ হাজার ২৬৮ জনের।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৩৮৯ জন। এর আগের দিন করোনায় মারা যান ৮ হাজার ৫৫২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৭৪৬ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ৪ লাখ ৪ হাজার ৩৭৯ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৬ কোটি ৬০ লাখ ৭৩ হাজার ২৮৫ জন।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪৪ লাখ ৯০ হাজার ১৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৬ লাখ ১৯ হাজার ৩৪৩ জন মানুষ মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৮৯ লাখ ১২ হাজার ৯০৬ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৮৩ লাখ ৮৬ হাজার ৮৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ১২ হাজার ২৭২ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৬৫ লাখ ৮২ হাজার ৫৩ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ২ লাখ ৩২ হাজার ৩২০ জন। মারা গেছেন ৩ লাখ ৯৫ হাজার ৭৮০ জন। সুস্থ হয়েছেন ২ কোটি ৯২ লাখ ৪৩ হাজার ৩৩৫ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com