সোমবার, ২০ জুন ২০২২, ০৩:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

জাতিসংঘের আন্ডার সেক্রেটারি পদে নিয়োগ পাওয়ায় রাবাব ফাতিমাকে দয়াল বড়ুয়ার অভিনন্দন

  • আপডেট টাইম : রবিবার, ১২ জুন, ২০২২
  • ৯ বার পঠিত

জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবাব ফাতিমা জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেলের দায়িত্ব পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন জাতীয় পার্টির কো চেয়ারম্যান দয়াল কুমার বড়ুয়া।

রবিবার গণমাধ্যমে প্রেরিত এক অভিনন্দর বার্তায় দয়াল কুমার বড়ুয়া বলেন, রাবাব ফাতিমার নিয়োগ বাংলাদেশের ভাবমূর্তি সারা পৃথিবীতে উজ্জ্বল করেছে। জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল পদে নিয়োগ পাওয়ায় আমি তাঁকে প্রাণঢালা অভিনন্দন জানাই। আমি আশা রাখি জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা গত তিন দশকের বেশী সময় আন্তর্জাতিক অঙ্গনে বর্ণাঢ্য কর্মময় পেশাদার কুটনৈতিক হিসাবে সুনাম অর্জন করেছেন তা তিনি অভ্যাহত রাখবেন। পররাষ্ট্র মন্ত্রনালয়ের মহাপরিচালকের দায়িত্ব এবং জেনাভায় ও কমণওয়েলথ সেক্রেরেটারিয়েটে মানবাধিকার, আন্তর্জাতিক অভিবাসন এবং দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিম এশিয়ার জলবায়ূ পরিবর্তন ও অভিবাসন বিষয়ক কাজ করার তার সুদীর্ঘ অভিজ্ঞতা রয়েছে। রাবাব ফাতিমা অতীত অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশসহ বিশ্বের স্বল্পোন্নত দেশ, স্থলবেষ্ঠিত উন্নয়নশীল দেশ এবং ক্ষুদ্র দ্বীপ দেশগুলোর হাই রিপ্রেজেন্টেটিভ হিসাবে কাজ করে সুনাম বয়ে আনবেন। সেই সঙ্গে আমি রাবাব ফাতিমার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

দায়িত্ব পাওয়ার প্রতিক্রিয়ায় রাবাব ফাতিমা বলেন, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞ। তিনি আমাকে এ সুযোগ করে দিয়েছেন। আমার ওপর আস্থা ও বিশ্বাস রেখে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে তিনি আমাকে নিয়োগ দিয়েছেন। আমি জাতিসংঘ মহাসচিবের প্রতি কৃতজ্ঞ। স্বল্পোন্নত দেশ, ভূবেষ্টিত উন্নয়নশীল দেশ ও উন্নয়নশীল ক্ষুদ্র দ্বীপ রাষ্ট্রগুলোর জ্যেষ্ঠ প্রতিনিধি হিসেবে নিয়োগ দিয়ে তিনি আমার ওপর যে গভীর আস্থা রেখেছেন, আমি কাজের মাধ্যমে তার প্রতিফলন দেখাতে চাই।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com