বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

সৌদি এয়ারলাইন্সে ত্রুটি: বিমানবন্দরে চার শতাধিক হজযাত্রীর ভোগান্তি

  • আপডেট টাইম : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৯৭ বার পঠিত

সৌদি অ্যারাবিয়ান (সাউদিয়া) এয়ারলাইন্সে কারিগরি ত্রুটির কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজ ফ্লাইটে বিপর্যয় ঘটেছে। ফ্লাইটের অপেক্ষায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বসে আছেন ৪ শতাধিক হজযাত্রী।

গতকাল শনিবার বিকেল ৫টা ৫০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে যাওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে ছাড়েনি। যে এয়ারলাইন্সটি ঢাকায় এসে যাত্রী নেয়ার কথা ছিল সেটি এখনো আসেনি।

হজ ক্যাম্প সূত্র জানায়, সাউদিয়া এয়ারলাইন্সের এসভি৩৮১১ ফ্লাইটে শনিবার বিকেলে চার শতাধিক হজযাত্রী সৌদি আরবের জেদ্দায় যাওয়ার কথা ছিল। এ জন্য শনিবার দুপুর দুইটা থেকে বিমানবন্দরে অপেক্ষায় আছেন হজযাত্রীরা। কিন্তু রাত সাড়ে ১১টা পর্যন্ত ফ্লাইটের বিষয়ে কোনো আপডেট তথ্য দিতে পারেননি সংশ্লিষ্টরা।

তবে বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, সাউদিয়া এয়ারলাইন্সে কারিগরি ত্রুটির কারণে ফ্লাইট বিলম্ব হচ্ছে। রাত সাড়ে ১২টার দিকে এ হজ যাত্রীদের নিয়ে যাবে সাউদিয়া।

নাম প্রকাশে অনিচ্ছুক হজ ক্যাম্পের এক কর্মকর্তা বলেন, হজযাত্রীদের ফ্লাইটের কমপক্ষে আট ঘণ্টা আগে হজ ক্যাম্পে আসতে হয়। সে অনুযায়ী সব যাত্রী নির্ধারিত সময়ে ক্যাম্পে আসেন। সেখানে এয়ারলাইনের বোর্ডিং ও বাংলাদেশ প্রান্তের ইমিগ্রেশন করা হয়। এরপর ফ্লাইটের ২ থেকে ৩ ঘণ্টা আগে হজযাত্রীদের নিয়ে যাওয়া হয় বিমানবন্দরে। সেখানে সৌদি ইমিগ্রেশন শেষ করে প্লেনে ওঠেন হজযাত্রীরা। এনিয়মেই প্রতিদিন হজ ফ্লাইটগুলো পরিচালিত হয়। কিন্তু আজ ফ্লাইট বিপর্যয় ঘটায় বিপাকে পড়েছেন হজযাত্রীরা।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, সাউদিয়ার উড়োজাহাজটি কারিগরি ত্রুটির কারণে নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি। তবে যাত্রীদের খাবারসহ সব ব্যবস্থা করা হয়েছে। আশা করা যাচ্ছে, রাত সাড়ে ১২টায় ফ্লাইটটি ছেড়ে যাবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com