শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

দীর্ঘদিন পর টেস্ট দলে ফিরে উচ্ছ্বসিত বিজয়

  • আপডেট টাইম : সোমবার, ২০ জুন, ২০২২
  • ৯৭ বার পঠিত

ওয়েস্ট ইন্ডিজ সফররত বাংলাদেশ টেস্ট দলে যোগ দিয়েছেন ওপেনার এনামুল হক বিজয়। টেস্ট দলের সাথে যুক্ত হতে পেরে বেশ খুশি তিনি।

মিডল-অর্ডার ব্যাটার ইয়াসির আলি রাব্বির পিঠের ইনজুরিতে টেস্ট দলে সুযোগ পান বিজয়। গতকাল অ্যান্টিগায় বাংলাদেশ টেস্ট দলের সাথে যোগ দিয়েছেন এই ডান-হাতি ব্যাটার।

দীর্ঘ ৮ বছর পর টেস্ট দলে সুযোগ হলো বিজয়ের। ২০১৪ সালের সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের মাটিতেই সর্বশেষ টেস্ট খেলেছেন তিনি।

২০১৩ সালের মার্চে গল-এ শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হয় বিজয়ের। অভিষেকের পর মাত্র ৪টি টেস্ট খেলেছেন বিজয়। রান করেছেন ৭৩। আবারও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট দলে প্রত্যাবর্তন হলো বিজয়ের।

টেস্ট দলের সাথে যুক্ত হতে পেরে উচ্ছসিত বিজয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেয়া এক ভিডিও বার্তায় বিজয় বলেন, গতকাল দলের সাথে যোগ দিয়েছি। অনেক দিন পর ভালো লাগছে টেস্ট দলে এসে। ইনশাল্লাহ, সামনে আরও চার-পাঁচদিন আছে, দ্বিতীয় টেস্টের জন্য। চেষ্টা করবো, ভালোভাবে অনুশীলন করে দ্বিতীয় টেস্ট খেলার জন্য। আর যদি সুযোগ আসে চেষ্টা করবো ভালো খেলার। অনেক দিন পর যেহেতু এলাম, খুবই ভালো লাগছে।

সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন বিজয়। ১৫ ম্যাচে ৩টি সেঞ্চুরি ও ৯টি হাফ-সেঞ্চুরিতে ৮১ দশমিক ২৮ গড়ে ১১৩৮ রান করেছিলেন বিজয়। বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটে এক মৌসুমে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছিলেন তিনি। যার সুবাদে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে ও টি-২০ দলে সুযোগ পান বিজয়।

২০১৯ সালের জুলাইয়ে জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন বিজয়। শ্রীলংকার কলম্বোতে হওয়া সেই ওয়ানডের পর জাতীয় দলের বাইরে চলে যান তিনি।

বাংলাদেশের জার্সি গায়ে ৩৮টি ওয়ানডেতে ৩টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ১০৫২ রান করেছেন বিজয়। আর ১৩টি টি-টোয়েন্টিতে ১টি হাফ-সেঞ্চুরিতে ৩৫৫ রান করেছেন তিনি।

আগামী ২৪ জুন থেকে সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্টে ৭ উইকেটে পরাজিত হয় বাংলাদেশ। ফলে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে। সিরিজ হার এড়াতে দ্বিতীয় টেস্টে জয় পেতেই হবে টাইগারদের। এই সিরিজ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com