বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
মে দিবসে সিলেটে জাতীয় শ্রমিক পার্টির র‌্যালি ও সমাবেশ। মহান মে দিবসে শ্রমিকদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনে রেকর্ড আজ মহান মে দিবস, শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ

ভোলার চরে আটকে পড়া সেই বিদেশি বার্জ হস্তান্তর

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ১০২ বার পঠিত

সাগর থেকে ভেসে এসে ভোলার চর নিজামে আটকে পড়া আলোচিত সেই বার্জটি অবশেষে মালিকপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে।

সোমবার (১৮ জুলাই) বিকেলে কোস্টগার্ড দক্ষিণ জোন সদস্যদের কাছ থেকে মালামালসহ বুঝে নিয়ে বার্জটি কক্সবাজারের বাঁশখালির উদ্দেশ্যে রওয়ানা করে। ফলে ভুতুড়ে ওই জাহাজ নিয়ে এতদিন যে জল্পনা কল্পনা ছিল তারও অবসান ঘটেছে।

কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা কে এম শাফিউল কিঞ্জল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৫ জুলাই হতে কোস্টগার্ডের ১৯ সদস্যের ২টি টহল দল আটকে পড়া বার্জটির নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। ভারতের অন্ধপ্রদেশের কাকীনাদা পোর্ট হতে গ্রানাইট পাথর ও মালামালসহ বাংলাদেশের বাঁশখালী পাওয়ার প্লান্টে যাচ্ছিল বার্জটি।

১৩ জুলাই আনুমানিক মধ্যরাতে বৈরি আবহাওয়ার কারণে বার্জটি টাগবোট (এ এম অ্যাকোর্ড) থেকে বিছিন্ন হয়ে যায়। ভাসতে ভাসতে চর নিজামের পূর্বপাশের চরে আটকে যায়। টাগবোটটি পায়রা বন্দরের কাছে নিরাপদ আশ্রয়ে চলে যায়।

টাগবোট গত ১৬ জুলাই বার্জটির অবস্থানের দিকে যাত্রা শুরু করে ১৮ জুলাই দুপুরে বার্জটির কাছে পৌঁছায়। এছাড়া বাংলাদেশের সমন্বয়কারী প্রতিষ্ঠান রিলায়েন্স শিপিং করপোরেশনের আরও একটি টাগবোট আটকে থাকা বার্জটির কাছে আসে। এর সঙ্গে প্রতিষ্ঠানের ৩ জন প্রতিনিধিও ছিলেন। কোস্টগার্ডের পক্ষ থেকে বার্জ ও বার্জের সকল মালামাল রিলায়েন্স শিপিং করপোরেশন প্রতিনিধিদের কাছে হস্তান্তর করা হয়।

কোস্টগার্ড জানিয়েছে, বার্জের সকল মালামাল সঠিক ছিল বলে প্রতিনিধি দল নিশ্চিত করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com