রবিবার, ১২ মে ২০২৪, ০১:৫০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

দেশে ফিরেছে কোপা জয়ী ব্রাজিল নারী দল

  • আপডেট টাইম : বুধবার, ৩ আগস্ট, ২০২২
  • ৯১ বার পঠিত

রেকর্ড আটবারের মতো কোপা আমেরিকা জয়ের পর বীরের বেশে দেশে ফিরেছে ব্রাজিল নারী ফুটবল দল। কলম্বিয়া থেকে মঙ্গলবার (০২ আগস্ট) দেশে ফেরে আনন্দে মেতেছে চ্যাম্পিয়নরা।

নারী কোপা আমেরিকাকে যেন নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছে ব্রাজিল নারী ফুটবল দল। এখন পর্যন্ত অনুষ্ঠিত ৯ আসরে ৮ বারই শিরোপা জিতেছে তারা। আর্জেন্টিনার ঘরে গেছে একটি শিরোপা। এবার পুরো আসরজুড়ে দাপট নিয়ে খেলে ব্রাজিল। পুরো আসরে প্রতিপক্ষের জালে তারা গোল দিয়েছে ২০টি।

ছেলেরা না পারলেও ব্রাজিলের নারী ফুটবল দল ব্যর্থ হয়নি। রোববার (৩১ জুলাই) স্বাগতিক কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে শিরোপা জিতে নেয় সেলেসাওরা। ৩৯তম মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন ডেবোরা ক্রিস্টিয়ান ডি অলিভেরা।

ম্যাচের প্রথম থেকেই ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখে ব্রাজিল। তবে বল দখলে এগিয়ে থাকলেও প্রতিপক্ষের গোলপোস্ট লক্ষ্য করে শট বেশি নিয়েছে কলম্বিয়া। ম্যাচ ব্রাজিল নিয়ন্ত্রণে রাখলেও স্বাগতিকদের চেষ্টার কমতি ছিল না। তবে শেষ পর্যন্ত মাইটি ব্রাজিলের সঙ্গে পেরে উঠেনি তারা। ফাইনাল হেরে দ্বিতীয় স্থান নিশ্চিত করল কলম্বিয়া।

১৯৯১ সাল থেকে শুরু হওয়া নারীদের কোপা আমেরিকায় প্রতিবারই ফাইনাল খেলেছে ব্রাজিল। ২০০৬ বাদে প্রতিবারই শিরোপাও জিতেছে তারা। ২০০৬ সালে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ফাইনালে হেরেছিল দলটি। ২০১৮ সালেও স্বাগতিক চিলিকে হারিয়ে শিরোপা জিতেছিল তারা।

কোপা আমেরিকায় সবশেষ ২০১৪ সালে কোনো ম্যাচ হেরেছিলো ব্রাজিল। ফাইনালে হেরে গেলেও এবারের আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছে কলম্বিয়ার ফুটবলার লিন্ডা কাইসেদো। সর্বোচ্চ গোলদাতা হন আর্জেন্টিনার ইয়ামিলা রদ্রিগেজ। আর গোল্ডেন গ্লাভস অ্যাওয়ার্ড জিতেছেন ব্রাজিলের লরেনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com