শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
এবার অভিনেত্রী বাঁধনকে নিয়ে যা বললেন পিনাকী ভট্টাচার্য আইন নিজের হাতে তুলে নেওয়ার অধিকার কারো নেই: স্বরাষ্ট্র উপদেষ্টা আরও ১০০ গ্যাস কূপ খননের উদ্যোগ নেয়া হয়েছে: জ্বালানি উপদেষ্টা সংস্কার চলা দেশের ব্যাংকিংখাতে সহায়তার আশ্বাস রোহিত-গিল-কোহলি, হাসানে হাসছে বাংলাদেশ যুক্তরাষ্ট্রে ড. ইউনূসের সঙ্গে মোদির বৈঠক হচ্ছে না: ভারতীয় গণমাধ্যম পিআইবির নতুন ডিজি ফারুক ওয়াসিফ, এম আবদুল্লাহ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের এমডি শহীদদের পরিবার ৫ ও আহতরা ১ লাখ টাকা করে পাবেন বাংলাদেশের পানিসম্পদ ব্যবস্থাপনার উন্নয়নে সহযোগিতা করবে চীন : পরিবেশ উপদেষ্টা সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা, যা বললেন জনপ্রশাসন সচিব

রাষ্ট্রপতি ব্যস্ত দিন পার করছে তাশখন্দে

  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৮ জুন, ২০১৯
  • ২২৪ বার পঠিত

অনলাইন ডেস্ক,সিটিজেন নিউজ: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সরকারি সফরে উজবেকিস্তান অবস্থানরত গতকাল (১৭ জুন) ব্যস্ত সময় পার করেছেন। এদিন তিনি রাজধানী তাশখন্দে হাস্তি ইমাম মসজিদ, আমির তেমুর জাদুঘর ও উজবেকিস্তান টেক্সটাইল অ্যান্ড গার্মেন্ট ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন পরিদর্শন করেছেন।

প্রথমে রাষ্ট্রপতি হাস্তি ইমাম মসজিদ পরিদর্শনে যান। এ সময় উজবেকিস্তানের উপ-প্রধানমন্ত্রী আবদুল হাকিমভ সেখানে তাকে অভ্যর্থনা জানান ও মসজিদের বিভিন্ন ঐতিহাসিক ঘটনা সম্পর্কে অবহিত করেন। রাষ্ট্রপতি সেখানে কিছু সময় অতিবাহিত করেন। এ সময় স্ত্রী রাশীদা খানম ও রেজোয়ান আহম্মদ তৌফিক এমপি তার সঙ্গে ছিলেন। এই মসজিদে ইসলামের তৃতীয় খলিফা হযরত ওসমান(রা.) এর আমলে হাতে লেখা পবিত্র কোরআনের অংশবিশেষ সযত্নে সংরক্ষিত আছে।
পরে রাষ্ট্রপতি স্থানীয় সময় দুপুর ১২টা ২০ মিনিটে আমির তেমুর জাদুঘর পরিদর্শনে যান। সেখানে প্রায় এক ঘণ্টা অবস্থানকালে রাষ্ট্রপতি দেশটির ন্যাশনাল টেলিভিশন চ্যানেলের এক সাংবাদিককে সাক্ষাৎকার দেন। এ সময় তিনি উজবেকিস্তানের সঙ্গে বাংলাদেশের বিদ্যমান সম্পর্ক তুলে ধরেন এবং দেশটির ঐতিহ্যবাহী ও ঐতিহাসিক ঘটনাবলীর সুন্দর সংগ্রহ ও উপস্থাপনের প্রশংসা করেন।
রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন আগামীতে দু’দেশের সম্পর্ক আরও জোরদার হবে। এর আগে রাষ্ট্রপতি জাদুঘরে পৌঁছালে তাশখন্দ জাদুঘর কর্তৃপক্ষ তাকে স্বাগত জানান।

পরে রাষ্ট্রপতি উজবেকিস্তানের জাতীয় পোশাক ও সংস্কৃতি উপস্থাপনের জন্য আমির তেমুর জাদুঘরের প্রশংসা করে দর্শনার্থী বইতে স্বাক্ষর করেন।
যাদুঘর পরিদর্শনকালে রাষ্ট্রপতির স্ত্রী রাশীদা খানম, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, উজবেকিস্তানে বাংলাদেশের রাষ্ট্রদূত মসয়ুদ মান্নান, রেজোয়ান আহম্মদ তৌফিক এমপি, রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া এবং দ্বিপক্ষীয় ও কনস্যুলার সচিব কামরুল আহসানও সেখানে উপস্থিত ছিলেন।
এর আগে রাষ্ট্রপতি তাজিকিস্তানে পঞ্চম কনফারেন্স অন ইন্টারন্যাশনাল অ্যান্ড কনফিডেন্স মেজার ইন এশিয়াতে (সিআইসিএ) যোগদান শেষে রোববার (১৬ জুন) উজবেকিস্তানে পৌঁছান। সূত্র : বাসস

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com