শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

কমতির দিকে নিত্যপণ্যের দাম 

  • আপডেট টাইম : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২
  • ৭৯ বার পঠিত

অনেক দিন পর নিত্যপণ্যের দাম কিছুটা কমতির দিকে। সব ধরনের চাল, আটা-ময়দার দামসহ কমেছে সয়াবিন তেল ও পাম অয়েলের দাম। ডাল, পেঁয়াজ, আদার দামও কিছুটা কমেছে। সেই সঙ্গে শীতের সবজির দাম কমায় ক্রেতাদের মধ্যে দেখা গেছে স্বস্তি।

টিসিবির তথ্যানুযায়ী, মোটা চাল ৪৮ টাকা কেজি থেকে বিক্রি হচ্ছে ৪৬ টাকা। লতা ও পাইজাম চাল বিক্রি হচ্ছে ৫২ টাকা কেজিতে। গত সপ্তাহে এ চাল বিক্রি হয়েছে ৫৫ টাকা কেজি দরে। ৬২ টাকা কেজি দরে বিক্রি হওয়া চাল এ সপ্তাহে ৫৮ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ব্যবসায়ীরা জানান, পাইজাম চাল প্রতিকেজি ৫৮ টাকা, আটাশ চাল ৬০ থেকে ৬২ টাকা, নাজিরশাইল ৭০ থেকে ৭৫ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহের চেয়ে ময়দার দাম কিছুটা কমে এসেছে। ৮০ টাকা কেজিতে বিক্রি হওয়া প্যাকেট ময়দা এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৭৫ টাকা কেজি দরে।

শুক্রবার রাজধানীর কয়েকটি বাজারে দেখা গেছে, রাজধানীর বাজারে খোলা সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৬৫ টাকা লিটার। গত সপ্তাহে এই সয়াবিন বিক্রি হয়েছে ১৭৫ টাকা লিটার। আর ১৮০ টাকা দরের সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৭০ টাকা লিটার। ১৪০ টাকা লিটার সুপার পাম অয়েল এ সপ্তাহে বিক্রি হচ্ছে ১৩৫ টাকা লিটার। একইভাবে ১৪৫ টাকা দরে বিক্রি হওয়া পাম অয়েল এই সপ্তাহে বিক্রি হচ্ছে ১৪২ টাকা লিটার। এছাড়া খোলা পাম অয়েল বিক্রি হচ্ছে ১১৫ টাকা থেকে ১২৫ টাকা। গত সপ্তাহে এর দাম ছিল ১৩০ থেকে ১৩৫ টাকা।

আমদানি করা ১১০ টাকার মসুর ডাল বিক্রি হচ্ছে ১০৫ টাকা কেজি দরে। এছাড়া গত সপ্তাহে ১৩০ টাকা বিক্রি হয় ডাল এ সপ্তাহে ১২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

কমেছে পেঁয়াজের দামও। দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি দরে, যা ছিল ৪৫ টাকা কেজি। এছাড়া ৫৫ টাকা কেজিতে বিক্রি হওয়া পেঁয়াজ ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ৪০ টাকা কেজি দরের আমদানি করা পেঁয়াজ ৩০ টাকা কেজিতে পাওয়া যাচ্ছে।

এদিকে শীতের সবজি সরবরাহ বাড়ায় কমেছে টমেটো, সিম, ফুলকপি, বাঁধাকপি, নতুন আলু ও গাজরের দাম। বাজার ঘুরে দেখা গেছে, প্রতি পিস ফুলকপি ও বাঁধাকপি ২৫ থেকে ৩০ টাকায় বিক্রি হচ্ছে। টমেটো ৭০ থেকে ৭৫ টাকায়। প্রতিকেজি শিম ৩০ থেকে ৪০ টাকা, নতুন আলুর কেজি ২৫ থেকে ৩০ টাকা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com