শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আর্জেন্টিনার পর ঢাকায় দূতাবাস খুলছে মেক্সিকো

  • আপডেট টাইম : শনিবার, ৪ মার্চ, ২০২৩
  • ৭১ বার পঠিত

লাতিন আমেরিকার দেশ আর্জেন্টিনার পর এবার একই অঞ্চলের আরেক গুরুত্বপূর্ণ দেশ মেক্সিকোর পক্ষ থেকে ঢাকায় দূতাবাস খোলার ঘোষণা দেওয়া হয়েছে।

শুক্রবার মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের ওয়েবসাইটে ঢাকায় দেশটির দূতাবাস খোলার ঘোষণা দেয়। এতে চলতি বছরের দ্বিতীয়ার্ধে বাংলাদেশে দূতাবাস খোলার সম্ভাবনার কথা বলা হয়েছে।

মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, নয়াদিল্লিতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন মেক্সিকোর পররাষ্ট্রসচিব মার্সেলো এব্রার্ড এবং এ বছরের দ্বিতীয়ার্ধে বাংলাদেশে মেক্সিকোর দূতাবাস খোলার ঘোষণা দেন।

মেক্সিকোর পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ১৭০ মিলিয়নের দেশটি বর্তমানে মধ্য এশিয়া অঞ্চলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়। মেক্সিকো বাংলাদেশের সঙ্গে ব্যবসা সহযোগিতা বাড়াতে আগ্রহী, বিশেষ করে ওষুধ, কৃষি এবং প্রযুক্তি খাতে।

এদিকে মেক্সিকোর ঢাকায় দূতাবাস খোলার বিষয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রণালয় ঢাকায় দূতাবাস খোলার ঘোষণা দিয়েছে। মেক্সিকো এ বছরের সেকেন্ড হাফে দূতাবাস খুলবে।

তিন আরো বলেন, আশা করা হচ্ছে চলতি বছরের সেপ্টেম্বরের দিকে প্রতিনিধিদল নিয়ে ঢাকা সফর করবেন মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী। সে সময় দেশটি ঢাকায় দূতাবাস চালু করবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com