বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

আজ ছুটির দিনেও যে কারণে ব্যাংক খোলা

  • আপডেট টাইম : শনিবার, ২৫ মার্চ, ২০২৩
  • ৮২ বার পঠিত

হজ ব্যবস্থাপনার সুবিধার্থে শনিবার (২৫ মার্চ) ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। এ কারণে সাপ্তাহিক ছুটির দিন হলেও ব্যাংক খোলা থাকছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন। এতে, হজ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের শাখা ও উপ-শাখা সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে খোলা রাখার কথা বলা হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংকের সার্কুলারে আরও বলা হয়েছে, হজ ব্যবস্থাপনার স্বার্থে শনিবার সাপ্তাহিক ছুটির দিন সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে পূর্ণ দিবস (সকাল সাড়ে ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত) ব্যাংক খোলা রাখতে হবে। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে জনস্বার্থে এ নির্দেশ জারি করা হলো।

একইসঙ্গে আগামী সোমবার (২৭ মার্চ) প্রয়োজনে অফিস সময়ের পরেও প্রস্তুত করা ভাউচারের অর্থ নেয়ার ব্যবস্থা রাখতে ব্যাংকগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।

সৌদি আরবে মিনায় তাঁবুর খরচ কমে যাওয়ায় হজ প্যাকেজমূল্য সংশোধন করেছে ধর্ম মন্ত্রণালয়। এতে হজের খরচ ১১ হাজার ৭২৫ টাকা কমেছে। এছাড়া নতুন করে নিবন্ধনের সময় বাড়ানো হয়েছে ২৭ মার্চ পর্যন্ত।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com