বুধবার, ২৭ মার্চ ২০২৪, ০৪:৩৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ব্রাভোকে টপকে সবার ওপরে চাহাল

  • আপডেট টাইম : শুক্রবার, ১২ মে, ২০২৩
  • ৭০ বার পঠিত

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে বৃহস্পতিবার (১১ মে) রাজস্থান রয়্যালসের স্পিনার যুজবেন্দ্র চাহাল দাপট দেখিয়েছেন। কলকাতার ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দিয়েছেন একাই। নিয়েছেন ৪ উইকেট। আর তাতেই গড়েছেন নতুন এক রেকর্ড। আইপিএল ইতিহাসে তিনি এখন এককভাবে সর্বোচ্চ উইকেটশিকারি।

কলকাতার ইডেন গার্ডেন্সে প্রথমে ব্যাটিং করে চাহালের বোলিং তোপে মাত্র ১৪৯ রান সংগ্রহ করে স্বাগতিকরা। কলকাতাকে অল্প রানে আটকে দেখায় মূল কারিগর ছিলেন রাজস্থানের ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহাল। নিজের চার ওভারে মাত্র ২৫ রান খরচে নেন ৪ উইকেট।

কলকাতার বিপক্ষে নিজের প্রথম উইকেট নিয়েই ব্রাভোকে ছাড়িয়ে যান চাহাল। গত আসর খেলে আইপিএল থেকে অবসরে যাওয়া ব্রাভো এতদিন ১৮৩ উইকেট নিয়ে ছিলেন সবার ওপরে। তাকেই ছাড়িয়ে এখন চাহালের উইকেটসংখ্যা ১৮৭।

২০১৩ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএল অভিষেক হয়েছিল চাহালের। পরের আসরে তাকে কিনে নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ওই দলের হয়ে ১১৩ ম্যাচে তার শিকার ১৩৯ উইকেট।

২০২২ সালের নিলামে চাহালের নতুন ঠিকানা হয় রাজস্থান রয়্যালস। নতুন দলের হয়ে প্রথম আসরে ১৭ ম্যাচে নেন টুর্নামেন্টের সর্বোচ্চ ২৭ উইকেট। এবার ১২ ম্যাচে নিয়ে ফেলেছেন ২১টি উইকেট। চলতি আসরেও সবার ওপরে আছেন তিনি।

চেহেল-ব্রাভোর পর আছেন চলতি আসরে নতুন করে নিজেদের চেনানো দুই লেগ স্পিনার পিয়ুশ চাওলা ও অমিত মিশ্র। ১৭৫ ইনিংসে চাওলার শিকার ১৭৪ উইকেট। মিশ্র ১৬০ ইনিংসে পেয়েছেন ১৭২ উইকেট। পাঁচে থাকা রবিচন্দ্রন অশ্বিনের ঝুলিতে ১৯৩ ইনিংসে ১৭১ উইকেট।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com