রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
ঝিনাইদহে আসাফোর বৈশাখী উৎসব পালিত “আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত

বিসিএসসহ ৮ নিয়োগ পরীক্ষা ১৯ মে

  • আপডেট টাইম : বুধবার, ১৭ মে, ২০২৩
  • ৭৬ বার পঠিত

৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষাসহ ৮টি নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৯ মে (শুক্রবার)। এদিন দেশের ৮টি বিভাগীয় শহরে ৩ লাখ ৪৬ হাজার চাকরিপ্রার্থী বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।
এছাড়া একই দিনে পাসপোর্ট অধিদফতর, সমবায় অধিদফতর, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, প্রবাসী কল্যাণ ব্যাংক, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর), বন অধিদফতর এবং বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ে নিয়োগ পরীক্ষাও অনুষ্ঠিত হবে।

এসব পরীক্ষার কারণে বিপাকে পড়েছেন প্রার্থীরা। একই দিনে একাধিক পরীক্ষা না নিয়ে তারিখ পুনর্বিবেচনার অনুরোধ করেছেন তারা। কেননা তারিখ সমন্বয় না করলে আর্থিক ক্ষতি এবং প্রতিযোগিতায় অংশগ্রহণ করা অসম্ভব হয়ে পড়বে।

জানা যায়, ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় আবেদনকারী ৩ লাখ ৪৬ হাজার। সকাল ১০টা থেকে ২ ঘণ্টাব্যাপী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এর মাধ্যমে মোট ২ হাজার ৩০৯ জন ক্যাডার পদে এবং ১ হাজার ২২ জনকে নন-ক্যাডার পদে নিয়োগ দেওয়া হবে।

দেশের ৮ বিভাগ ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাকি পরীক্ষাগুলো হবে ঢাকায়। ফলে একই সময়ে একাধিক পরীক্ষায় অংশ নেওয়া সম্ভব নয়। সমবায় অধিদপ্তরের পরিদর্শক, প্রশিক্ষক, মহিলা পরিদর্শক, ফিল্ড ইনভেস্টিগেটর পদের পরীক্ষা ১৯ মে বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের কম্পিউটার অপারেটর পদে এমসিকিউ ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ব্যবহারিক পরীক্ষা হবে সকাল সাড়ে ৯টা থেকে।

প্রবাসী কল্যাণ ব্যাংকের অফিস সহায়ক পদের এমসিকিউ পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের লিখিত পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হবে।

বিসিএসআইআরের সায়েন্টিফিক অফিসার ও রিসার্চ কেমিস্ট পদে লিখিত পরীক্ষা হবে বেলা ১১টা থেকে।

বন অধিদফতর ঢাকা বিভাগের ফরেস্ট গার্ড (বনপ্রহরী) ও অফিস সহায়ক পদের লিখিত পরীক্ষা বিকেল ৩টা থেকে রাজধানীর ২টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এছাড়া পাসপোর্ট অধিদফতরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের পরীক্ষা বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত।

বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের অফিস সহায়ক পদের পরীক্ষা বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com