শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৫০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

একশপ ও যাচাই ডট কম লিমিটেডের মধ্যে সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠিত

  • আপডেট টাইম : সোমবার, ২৯ মে, ২০২৩
  • ৫৩ বার পঠিত

 

গ্রাহক সেবার মানোন্নয়নে সরকারের আইসিটি ডিভিশন পরিচালিত এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রামের একশপ-এর সঙ্গে আজ সোমবার (২৯ মে) প্রসিদ্ধ ই-কমার্স মার্কেটপ্লেস যাচাই ডট কম লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়। সমঝোতা স্মারকে যাচাই ডট কম লিমিটেড একশপ-এর পেমেন্ট, লজিস্টিক, প্রমোশনাল টুলস, টেকনিক্যাল সহায়তা ও পরামর্শ সেবা নিয়ে একসাথে কাজ করবে বলে চুক্তিবদ্ধ হয়। অনুষ্ঠানে এটুআইয়ের ই-কমার্স প্রধান রেজওয়ানুল হক জামি এবং যাচাই ডট কম লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আব্দুল আজিজ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় যাচাই ডট কম এবং একশপের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সমঝোতা স্মারক নিয়ে এটুআই-এর ই-কমার্স প্রধান রেজওয়ানুল হক জামি বলেন, যাচাই ডট কম-এর মতো দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠানের উত্তরোত্তর উন্নয়নে একশপের ভূমিকা রাখতে পারা অত্যন্ত গর্বের, কারণ আমরা এটুআই দেশীয় স্টার্ট-আপ সমূহের সামাজিক অবদান বৃহত্তর করার জন্য নিত্য নতুন টুলস ও সেবা উদ্ভাবনে সর্বদা সচেষ্ট রয়েছি। একশপ তার জন্মলগ্ন থেকেই বাজারের সাথে নিজে কোনোরূপ প্রতিযোগিতামূলক অংশগ্রহণে বিশ্বাস করে না, বরং একশপ স্থানীয় বাজার সহায়তামূলক অবকাঠামো তৈরি করতে সদাসচেষ্ট রয়েছে। একশপ বাংলাদেশ থেকে তৈরি একমাত্র আন্তর্জাতিক ডিপিআই বা ডিজিটাল পাবলিক ইনফ্রাস্ট্রাকচার হিসাবে শুধু দেশীয় নয়, বরং আন্তর্জাতিক ক্ষেত্রেও যেকোনো ডিজিটাল কমার্স স্টার্ট-আপের প্রযুক্তি ও কর্মদক্ষতা উন্নয়নে ওপেন সোর্স সাপোর্ট দিয়ে থাকে। যাচাই ডট কম লি.-এর ক্ষেত্রে একশপের ডিপিআই প্রযুক্তি ব্যবহারের সিদ্ধান্ত খুবই যুগোপযোগী, যা দেশব্যাপী যাচাই ডট কম-এর সেবা পরিধির ব্যপ্তি বৃদ্ধি ছাড়াও ক্রস-বর্ডার ই-কমার্স এবং পেমেন্ট ইকোসিস্টেমে তার কর্মদক্ষতা বৃদ্ধিতে সহায়ক হবে।

অনুষ্ঠানে যাচাই ডট কম লি. এর চেয়ারম্যান আব্দুল আজিজ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা চেষ্টা করছি সবাইকে একসাথে নিয়ে কিভাবে কাজ করা যায়, সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। আমরা যে দক্ষ জনশক্তি তৈরি করছি সেজন্য আমরা শিক্ষার্থীদের কাছ থেকে কোনো টাকা নিচ্ছি না। বর্তমানে দেশে বেসরকারি কারিগরি পর্যায়ে প্রায় ৫ হাজার শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। আমি গর্ব করে বলতে চাই, সর্বোচ্চ সংখ্যক শিক্ষার্থী আমার প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়েছে। বিশ্বব্যাংক আমার এই শিক্ষা প্রতিষ্ঠানে অর্থায়নও করেছে। আমরা কোয়ালিটির দিকে নজর দেই, কোয়ান্টিটির দিকে নজর দেই না।

সবার সহযোগীতা প্রত্যাশা করে যাচাই ডট কমের চেয়ারম্যান বলেন, ই-কমার্স আমার পছন্দের জায়গা। এখানে যে আস্থার সংকট তৈরি হয়েছে, সবাইকে একসাথে নিয়ে কাজ করলে এই সংকট দূর হয়ে যাবে। যাচাই ডট কম নিয়ে আমি অনেক স্বপ্ন দেখি, এটা ভালো কিছু হবে। আমি চেয়েছি কখনো কেউ যেন এই প্রতিষ্ঠানের বিষয়ে আঙুল তুলে কথা বলতে না পারে। বৈধভাবে যা কিছু আছে তা একসাথে এক ছাদের নিচে বিক্রি করতে পারবে এই প্রতিষ্ঠান। যাচাই হবে এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ক্রেতাদের বা গ্রাহকদের সব ধরনের সেবা থাকবে বা পাওয়া যাবে।

তিনি আরও বলেন, আমরা যাচাই ব্যাংকিং নিয়ে কাজ করছি। আমরা এটা শুরু করার জন্য প্রস্তুত। এজন্য দরকার আপনাদের সাপোর্ট। আমি অভিজ্ঞদের পরামর্শ ও আপনাদের সাপোর্ট নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই।

আব্দুল আজিজ নিজেদের পরিকল্পনা নিয়ে বলেন, আমরা যে পরিকল্পনা নিয়ে এগোচ্ছি তা যদি বাস্তবায়ন করতে পারি তাহলে আমরা সফল হবো।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com