মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:৫৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লা সদর দক্ষিণে জনপ্রিয়তা অপ্রতিদ্বন্দ্বি আবদুল হাই বাবলু তীব্র তাপপ্রবাহে রিকশাচালকদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ সবুজবাগ থানার পক্ষ থেকে খাবার পানিও স্যালাইন বিতরন কুমিল্লা সদর দক্ষিণ ১৪ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল পিরোজপুরে তিন উপজেলায় চেয়ারম্যান পদে জিয়াউল গাজী সহ ১০ প্রার্থীর মনোয়নপত্র দাখিল উত্তরায় ট্রাফিক পুলিশের মাঝে ওরস্যালাইন বিতরণ। পাঁচশত টাকায় স্ত্রীকে বন্ধ, গনধর্ষনের স্বীকার স্ত্রী,স্বামী সহ আটক-৪ বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজলের জয়জয়কার গাজীপুরে জব্দ করা অবৈধ চিনি পেল এতিমরা

নিলামে ১০ হাজার ৬০০ টাকায় ১টি আম বিক্রি

  • আপডেট টাইম : শনিবার, ৩ জুন, ২০২৩
  • ৬২ বার পঠিত

এক কেজি আমের দাম আড়াই লাখ টাকা। ওজন করে একটি আম বিক্রি হয়েছে ১০ হাজার ৬০০ টাকায়। ভারতে পশ্চিমবঙ্গের বীরভূমের দুবরাজপুর পৌরসভায় এ ঘটনা ঘটেছে।

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, ইলামবাজারের বাসিন্দা শেখ নিজামুদ্দিন ওরফে সোনা তিন বছর আগে বিদেশ থেকে কিনে এনেছিলেন উন্নত জাতের আমগাছ। গাছটি লাগিয়েছিলেন মসজিদের পাশে। সম্প্রতি তিনি ক্যানসারে মারা গেছেন। গাছটিতে প্রথমবারের মতো আটটি আম ধরেছে।

আমগুলোর নাম মিয়াজাকি বা সূর্যডিম। জাপানি প্রজাতির এই আম পৃথিবীর সবচেয়ে দামি আমের মধ্যে অন্যতম।

বীরভূমের দুবরাজপুর পৌরসভার ১১ নম্বর ওয়ার্ডের একটি মসজিদসংলগ্ন জমিতে রয়েছে মিয়াজাকি আমগাছ। আম দেখে মসজিদ কমিটি বুঝতে পারেন দামি প্রজাতির আমগাছ। পরে তারা নিলাম ডাকার সিদ্ধান্ত নেন।

শুক্রবার নিলামে আড়াই লাখ টাকা কেজি দরে ১০ হাজার ৬০০ টাকা দিয়ে একটি আম কেনেন মির্জা ইজাজ বেগ ওরফে পপিন নামে এক ব্যক্তি।

মসজিদ কমিটি জানায়, আম ধরার পর এ বিষয়ে তারা খোঁজ শুরু করে। পরে জানতে পারেন, এটি মিয়াজাকি আমগাছ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com