শনিবার, ০৪ মে ২০২৪, ০২:১৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

চুলের যত্নে কার্যকর কিছু তেল

  • আপডেট টাইম : সোমবার, ১০ জুলাই, ২০২৩
  • ৫৩ বার পঠিত

লাইফস্টাইল ডেস্কঃ চুলকে মজবুত করতে চুলে তেল দেওয়ার প্রয়োজন রয়েছে। চুল ঘনো ও লম্বা করতে চুলে তেল দেওয়ার কোনো বিকল্প নেই। এখানে কয়েকটি চুলের তেল নিয়ে আলোচনা করা হয়েছে যা আপনার চুলকে মজবুত ও উজ্জ্বল করতে সাহায্য করে।

জেনেটিক্স, সামগ্রিক স্বাস্থ্য এবং চুলের যত্নের রুটিন। কিছু চুলের তেল অনেক আগে থেকেই ব্যবহার করা হচ্ছে যেগুলো চুলের বৃদ্ধিতে সাহায্য করে। এখানে তেমনই কিছু জনপ্রিয় তেল নিয়ে আলোচনা করা হলো।
১. নারিকেল তেলঃ আপনার চুলকে পুষ্টিকর ও মজবুত করে তুলতে নারিকেল তেল খুবই পরিচিত।এটিতে প্রয়োজনীয় ফ্যাটি অ্যাসিড, ভিটামিন এবং খনিজ রয়েছে যা আপনার চুলকে মজবুত করতে এবং চুলের বৃদ্ধিতে সাহায্য করে।

২.ক্যাস্টর তেলঃক্যাস্টর অয়েল তার উচ্চ রিসিনোলিক অ্যাসিডের জন্য পরিচিত, যা চুলের বৃদ্ধির উদ্দীপনার সঙ্গে যুক্ত। এটি চুল পড়া রোধ করে নতুন চুল গজাতেও সাহায্য করে।

৩.অর্গান তেলঃ অর্গান তেল অর্গান গাছের কানেল থেকে প্রাপ্ত এবং অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন ই এবং ফ্যাটি অ্যাসিড সমৃদ্ধ।এটি চুলের গোড়া মজবুত করতে সরাসরি কাজ করে এবং চুলের বৃদ্ধিতে সাহায্য করে।

৪.রোজমেরি তেলঃ রোজমেরি তেল শতাব্দী ধরে চুলের বৃদ্ধিতে কাজ করে আসছে। এটি মাথার রক্ত সঞ্চালন করতে এবং চুলের ফলিকলকে উদ্দীপিত করতে সাহায্য করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com