রবিবার, ০৫ মে ২০২৪, ১২:২৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
“আইপি টিভি মুভি বাংলার সিভিল টিমের নামে দেশজুড়ে চাঁদাবাজি ও প্রায় ডজন খানেক মামলার আসামী কৌশিক গংদের গ্রেফতারের দাবীতে” সংবাদ সম্মেলন কেন্দ্রীয় বাফা বুলবুল একাডেমী নববর্ষ উদযাপন বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে কুমিল্লা পেশাজীবি সাংবাদিক ইউনিয়নের উদ্যোগে আলোচনা সভা কুমিল্লায় ৯ বছরের শিশু ধর্ষণ ও হত্যার ঘটনার জড়িত ঘাতক গ্রেপ্তার আসছে ‘বাহুবলি: ক্রাউন অব ব্লাড’ বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে ম্যাচ অফিসিয়াল যারা চট্টগ্রামে ‘স্বস্তির’ এক পশলা বৃষ্টি অটোরিকশা চার্জে দিতেই প্রাণ গেল যুবকের আজ ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস, নদীবন্দরে সতর্ক সংকেত দেশের গণমাধ্যমে ৩ গুণ বেড়েছে ভুয়া খবর

বৃষ্টির দিনে স্বাদ পাল্টাতে বাসন্তি পোলাও

  • আপডেট টাইম : সোমবার, ১৭ জুলাই, ২০২৩
  • ৫৩ বার পঠিত

লাইফস্টাইল ডেস্কঃ বৃষ্টির দিনে খিচুরি খেতে পছন্দ করেন অনেকেই। তবে স্বাদ পাল্টাতে এবার তৈরি করতে পারেন বাসন্তি পোলাও। একবার খেলেই মুখে লেগে থাকবে এর স্বাদ। জেনে নিন কীভাবে তৈরি করবেন বাসন্তি পোলাও। রইলো রেসিপি-
উপকরণঃ ১. ৫০০-৬০০ গ্রাম বাসমতি বা সুগন্ধি চাল
২. পরিমাণমতো লবণ
৩. চিনি ১০০ গ্রাম
৪. হলুদ গুঁড়া ২০ গ্রাম
৫. তেল ১০০ মিলি
৬. ঘি ১৫০ গ্রাম
৭. কাজুবাদাম ১০০ গ্রাম
৮. কিশমিশ ৫০ গ্রাম
৯. লবঙ্গ ৫টি
১০. জয়িত্রী ৭-৮টি
১১. তেজপাতা ৩টি
১২. ছোট এলাচ ৫-৬টি
১৩ ছোট দারুচিনির টুকরা ৩টি ও
১৪. পানি আধা লিটার।

প্রদ্ধতিঃপ্রথমে চালগুলো ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। এরপর শুকিয়ে যাওয়া চালে ঘি, হলুদ, আধা চা চামচ লবণ, গরম মসলার গুঁড়া ভালো করে মিশিয়ে নিন।

এবার প্যান গরম করে তাতে ১ টেবিল চামচ ঘি গরম করে নিন। এতে কাজুবাদাম ও কিশমিশ মিশিয়ে নাড়তে থাকুন। সোনালি রং হতেই নামিয়ে নিন।

এরপর আবার কড়াইয়ে সামান্য ঘি গরম করে তেজপাতা ও আস্ত মসলা মিশিয়ে বাদাম, কিশমিশ ও চিনি মিশিয়ে আঁচ কমিয়ে দিন। ১৫ মিনিট ঢেকে রান্না করুন।

চাল সেদ্ধ হলে নামানোর আগে ২ টেবিল চামচ ঘি ছড়িয়ে দিন। চাইলে কেওড়া জল বা গোলাপ জলও মিশিয়ে দিতে পারেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com