মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::

সরকার সবসময় উদ্যোক্তাদের পাশে আছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩
  • ৪০ বার পঠিত

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেছেন, পৃথিবীতে এমন কোনো দেশ নেই, যেখানে সরকার সবাইকে চাকরি দিতে পারে। আর এটা সম্ভবও নয়। একজন তরুণ উদ্যোক্তা এখন চেষ্টা করলে অনেক কিছু করতে পারে। নিজেকে একটি উদ্যোগী কাজে নিয়োজিত করে অনেক উপার্জন করার সুযোগ বর্তমানে সৃষ্টি হয়েছে। সরকার সবসময় উদ্যোক্তাদের পাশে রয়েছে। প্রধানমন্ত্রী এ ব্যাপারে সহযোগিতা করতে প্রত্যেকটি মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন।

শুক্রবার রাজশাহীর চারঘাটের কালুহাটিতে পাদুকা শিল্পের উন্নয়নে একটি কমন ফ্যাসিলিটি সেন্টার (সিএফসি)-এর উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উদ্যোক্তাদের উদ্দেশে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আপনাদের এমন কিছু করতে হবে, যা গতানুগতিক নয়, আর ১০ জন করে না। তাহলে দেখবেন ভবিষ্যতে আর পেছনে ফিরে তাকাতে হবে না, সামনে এগিয়ে যাবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় বলেন- তোমরা চাকরির পেছনে না ছুটে নিজেকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোল।

কালুহাটির পাদুকা শিল্পের উদ্যোক্তাদের সমস্যা সম্পর্কে সবসময় ওয়াকিবহাল আছেন জানিয়ে তিনি বলেন, সুখের দিনে আপনারা আমাকে না পেলেও দুঃখের দিনে অবশ্যই পাবেন। কালুহাটিতে নিজ উদ্যোগে পাদুকা শিল্পের যাত্রা শুরু হয়েছিল। আজ সরকারের একটি মহৎ উদ্যোগে এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় কমন ফ্যাসিলিটি সেন্টার উদ্বোধন হলো, যা এসএমই ফাউন্ডেশনের সহযোগিতায় প্রতিষ্ঠিত দেশের প্রথম কমন ফ্যাসিলিটি সেন্টার।

অনুষ্ঠানে এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম আলম, এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) সরকার অসীম কুমার, এসএমই ফাউন্ডেশনের মহাব্যবস্থাপক ফারজানা খান এবং চারঘাট উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন।

অনুষ্ঠানে কালুহাটি পাদুকা পল্লির উদ্যোক্তারাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com