সোমবার, ১৭ জুন ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

ঢাকা-১৮ আসন ঘিরে দয়াল বড়ুয়ার পরিকল্পনা নিয়ে লিফলেট বিতরণ

  • আপডেট টাইম : শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৯ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা ১৮ আসনের ১৪ দল থেকে মনোনয়ন প্রত্যাশি জাতীয় পার্টি (জাপা)-এর জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক দয়াল কুমার বড়ুয়া তার নির্বাচনী প্রচারনার অংশ হিসাবে নির্বাচনীয় প্রচার ক্যাম্পেইন, ডেঙ্গু বিষয়ক জনসচেতনতা এবং ঢাকা-১৮ আসন ঘিরে দয়াল বড়ুয়ার পরিকল্পনা নিয়ে শতাধিক মসজিদে লিফলেট বিতরণ করা হয়েছে ।

আজ ১ সেপ্টেম্বর শুক্রবার জুমার নামাজের শেষে একযোগে ঢাকা আসনের সকল সেক্টর মসজিদে মুসল্লিদের কাছে দয়াল কুমার বড়ুয়ার প্রচারনার লিফলেট বিতরণ করা হয়।

লিফলেটে শতভাগ জবাবদিহিতা নিশ্চিত ও ‘জনতার মুখোমুখি’ থাকার অঙ্গিকার ব্যক্ত করেছেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ও জাতীয় পার্টি (জাপা)-এর জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক দয়াল কুমার বড়ুয়া।
লিফলেটে দয়াল বড়ুয়া উল্লেখ করেন, আমার প্রথম লক্ষ্যে হচ্ছে গণমানুষের মনের কথাগুলো জানা এবং সে হিসেবে কাজ করা। আমি যদি ঢাকা-১৮ আসনের জনপ্রতিনিধি হতে পারি, তাহলে এই অঞ্চলের মানুষের কাছে শতভাগ জবাবদিহিতা নিশ্চিত ও ‘জনতার মুখোমুখি’ থাকার অঙ্গিকার করছি। এলাকার উন্নয়নে জনসাধারণকে সঙ্গে নিয়ে কাজ করবো।

এছাড়া বর্ষা মৌসুমে সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা সৃস্টি থেকে জনগনকে রক্ষা করা এবং ডেঙ্গুর প্রাদুর্ভাব কমাতে উপযুক্ত পদক্ষেপ গ্রহন করার গুরুত্ব আরোপ করেন। স্থানীয় প্রতিনিধিদের সাথে তাদের জনপ্রতিনিধির একটি যোগাযোগের দূরত্ব রয়েছে। সাধারণ মানুষের নিত্যদিনের যে সমস্যাগুলো সহজেই সমাধানযোগ্য নিয়মিত মতবিনিময় না থাকায় মানুষ তার সে অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। তাই প্রত্যেক মাসে ২টি বা কমপক্ষে ১টি ‘জনতার মুখোমুখি’ বা ‘গণমানুষের জন্য’ শীর্ষক ওয়ার্ড ভিত্তিক সাধারণ মানুষ ও স্থানীয় প্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভার আয়োজন করার কথা উল্লেখ করেন। তার অন্যতম প্রধান লক্ষ্য হচ্ছে স্থানীয় সমস্যা চিহ্নিতকরণ এবং সমাধানে এলাকাবাসীর অভিমত গ্রহণ করে এই অঞ্চলের সকল সমস্যা সমাধানে কাজ করা।

লিফলেটে আরোও জানা যায়, উত্তরখান, দক্ষিণখান, খিলক্ষেত, তুরাগসহ যেসকল এলাকা অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয় এসকল এলাকায় অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প গ্রহণের মাধ্যমে সুগভীর ড্রেনেজ ব্যবস্থা করা হবে এবং ব্যবহার অনুপযোগী স্থানীয় সড়কগুলোকে দ্রুত সংস্কারেরও উদ্যোগ নেয়া হবে। বিশেষ করে, বর্ষা মৌসুমে ডেঙ্গুর প্রাদুর্ভাব কমাতে সিটি কর্পোরেশন এর সাথে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা। পাশাপাশি ক্রমবর্ধমান অপরিকল্পিত নগরায়ণ ঠেকাতে বিশেষজ্ঞ কমিটি ও রাজউকের সাথে সমন্বিত প্রচেষ্টার কথাও জানান তিনি।
দেশের ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। আগস্ট মাস সবে শুরু হয়েছে, বছর শেষ হতে এখনও প্রায় পাঁচ মাস বাকি। এরমধ্যে ডেঙ্গুতে মৃত্যুর পরিসংখ্যানে অতীতের সব রেকর্ড ভেঙেছে চলতি বছর। গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যুর মধ্য দিয়ে এ বছর মৃতের সংখ্যা দাঁড়াল ২৮৩ জনে। এর আগে ২০২২ সালে ডেঙ্গুতে এক বছরে সর্বোচ্চ ২৮১ জনের মৃত্যু হয়েছিল। তাই নগরবাসীকে নিজ দায়িত্বে বাড়ির আঙ্গিনা পরিস্কার রাখা এবং ফুল ও ফলের টবে জমে থাকা পানি প্রতিদিন পরিস্কার করার আহবান জানান দয়াল কুমার বড়ুয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com