বুধবার, ০১ মে ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
কুমিল্লায় স্কুল থেকে ফেরার পথে ৯ বছরের শিশুকে ধর্ষণের পর হত্যা ৩য় দিন সিলেটে জাতীয় পার্টির ছাতা, বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ সিলেটে জাতীয় পার্টির বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শিক্ষাবিদ হাসানুজ্জামানের ‘বিদেশে উচ্চশিক্ষা’ বই প্রকাশিত হলো কুমিল্লা সিটি করপোরেশনর কাজ পরিদর্শন করেন মেয়র ডা: তাহসিন বাহার সূচনা ভারতের মসলা নিয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিদের উদ্বেগ গরমে অসুস্থ হয়ে স্কুলশিক্ষকের মৃত্যু তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুলেছে শিক্ষাপ্রতিষ্ঠান অযত্নে পড়ে আছে ৬৫০ কোটি টাকার ডেমু ট্রেন, অনিয়ম-দুর্নীতিতে স্বপ্নভঙ্গ দক্ষিণখানে রিকশাচালকদের মাঝে পানি বিতরণ করলেন খন্দকার সাজ্জাদ

কোহলিকে পেছনে ফেলে আরও একটি রেকর্ড বাবরের

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪১ বার পঠিত

এশিয়া কাপেই নেপালের সঙ্গে সেঞ্চুরি হাঁকিয়ে সবচেয়ে কম ম্যাচে ১৯টি সেঞ্চুরির মালিক হয়েছিলেন বাবর আজম। সুপার ফোরের খেলায় বাংলাদেশের বিপক্ষে নিজের ইনিংস খুব বড় করতে না পারলেও আরও একটি রেকর্ড নিজের করে নিয়েছেন পাকিস্তান অধিনায়ক। পেছনে ফেলেছেন চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরাট কোহলিকে।

বাংলাদেশের বিপক্ষে ভালোই খেলছিলেন বাবর.২১ বলে ১৭ রান করে আরও একটি বড় ইনিংসের দিকে ছুটছিলেন। কিন্তু বাধ সাধেন তাসকিন। টাইগার পেসারের একটি নিচু হয়ে আসা বল ঠেকাতে গিয়ে ইনসাইড এজে বোল্ড হয়ে যান বাবর। তবে তার আগেই একটা রেকর্ড নিজের করে নিয়েছেন তিনি।

একদিনের ক্রিকেটে অধিনায়ক হিসেবে দ্রুততম ২ হাজার রানের মালিক হয়েছেন বাবর। পাকিস্তানের অধিনায়ক হিসেবে বাবর মাত্র ৩১ ওয়ানডেতেই পূর্ণ করেছেন ২ হাজার রান।

এতদিন এই রেকর্ডটি ছিল ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলির দখলে। টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসেবে ৩৬ ওয়ানডেতে ২ হাজার রান করেছিলেন তিনি। এছাড়া দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হিসেবে এবি ডি ভিলিয়ার্স ৪১ ও অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসেবে মাইকেল ক্লার্ক ৪৭ ইনিংসে ২ হাজার রান পূর্ণ করেছেন।

গাদ্দাফি স্টেডিয়ামে আফগানিস্তানের দেওয়া ১৯৩ রানের জবাবে ব্যাট করতে নেমে বাবর যখন ৬ রানে তখনই কোহলিকে টপকে যান তিনি। এর আগে নেপালের বিপক্ষে ১৫১ রানের ইনিংসে টপকে যান দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ওপেনার হাশিম আমলাকে।

সবচেয়ে কম ইনিংসে ওয়ানডে ক্রিকেটে ১৯টি সেঞ্চুরি হাঁকানোর রেকর্ডটি এতোদিন আমলার দখলেই ছিল। ১০৪ ওয়ানডে খেলেই এই রেকর্ড গড়েছিলেন এই প্রোটিয়া ব্যাটার। আমলাকে ছাড়িয়ে যেতে বাবরের খেলতে হয়েছে মাত্র ১০২ ওডিআই ইনিংস। কোহলির ১৯টি সেঞ্চুরি পেতে ১২৪ ইনিংস, ডেভিড ওয়ার্নারের ১৩৯ ও এবি ডি ভিলিয়ার্সের লেগেছিল ১৭১ ইনিংস।

এশিয়া কাপে আরও একটি রেকর্ডে ভাগ বসানোর সুযোগ বাবরের সামনে। আর মাত্র একটি সেঞ্চুরি হাঁকালেই তিনি বসবেন পাক কিংবদন্তি সাঈদ আনোয়ারের পাশে। ২০টি সেঞ্চুরি নিয়ে তিনিই পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক। আর মাত্র একটি সেঞ্চুরি পেলেই তার পাশে বসবেন বাবর।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com