শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

শুধু বাবরের দোষারোপ করা ঠিক নয় বলে মনে করেন মিসবাহ

  • আপডেট টাইম : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩
  • ৫৯ বার পঠিত

এশিয়া কাপে ভারতের কাছে ২২৮ রানের হারের জন্য শুধু বাবরকে দোষারোপ করা ঠিক হচ্ছে না বলে মন্তব্য করেন পাকিস্তানের সাবেক কোচ মিজবাহ উল হক। এমনকি কিছুদিন আগেও এই বাবরের নেতৃত্বেই ধারাবাহিকভাবে ম্যাচ জিতেছিলো পাকিস্তান সেটাও মনে করিয়ে দেন তিনি। এদিকে, শাদাবকে বিশ্বকাপ থেকে বাদ দেয়া উচিৎ হবে না বলেও মন্তব্য করেন মিসবাহ।

বাবর-রিজওয়ানদের মতো ব্যাটসম্যান, শাহিন, নাসিম, রাউফদের মতো পেসার ও শাদাব খানের মতো অলরাউন্ডার। এমন একটা দলকে ফেবারিট ভাবাটা মোটেও অস্বাভাবিক কিছু নয়। তবে, ফাইনালের দাবিদার সেই দলটাই ছিটকে গেছে এশিয়া কাপের সুপার ফোর থেকে। এমন একটা দলের এভাবে ছিটকে যাওয়ার পর থেকেই শুরু হয় আলোচনা-সমলোচনা। সাবেকরা প্রশ্ন তুলেন বাবরের অধিনায়ত্ব নিয়েও। তবে, এমন পরিস্থিতিতে বাবরের পাশে এসে দাঁড়িয়েছেন তার সাবেক কোচ মিজবাহ উল হক।

শ্রীলঙ্কার বিপক্ষে হেরেই এশিয়া কাপ ফাইনালের স্বপ্ন শেষ হয়ে গেছে পাকিস্তানের। তবে, সেই ম্যাচের থেকেও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ৩৫৬ রানের জবাবে মাত্র ১২৮ রানে অলআউট হয়ে যাওয়াটা নিয়ে বেশি সমলোচনা করছেন দেশের সমর্থক ও সাবেক ক্রিকেটাররা। বাবরকেও অধিনায়কত্ব থেকে সড়ানোর দাবি তুলছেন অনেকে। তবে, শুধুমাত্র বাবরকে দোষারোপ করাটা ঠিক হচ্ছে না বলে মনে করেন মিজবাহ উল হক। এছাড়া বিশ্বকাপকে সামনে রেখে সিদ্ধান্ত অনেক ভেবে নেয়ার পরামর্শ সাবেক ক্রিকেটারের।

মিজবাহ উল হক বলেন, ‘দেখুন ২২৮ রানের হারের জন্য শুধু অধিনায়ক একা দায়ী ছিলো না। পুরো দলই সেদিন ব্যর্থ হয়েছে। আর ক্রিকেটে এগুলো হয়ে থাকে। তবে, অবশ্যই এই পরিস্থিতি থেকে শিখতে হবে। বিশ্বকাপের আগে আমাদের পারফরম্যান্সের দিকে আরও নজর দিতে হবে এবং সেখানে কি করতে চাই তা নিয়ে পরিকল্পনা করতে হবে। শুধু মাত্র একজনকে টার্গেট করা ঠিক না। অন্য দশজন প্লেয়ারও খেলেছে। তবে, আমাদের ভুলে গেলে চলবে না এই দলটাই ধারাবাহিকভাবে জিতে আসছিলো। অবশ্যই কিছু ভুল ছিলো যেগুলো হওয়া উচিৎ নয়। এগুলো সংশোধন করতে হবে।’

শুধু বাবরকে নিয়েই নয় সমলোচনা তীর অলরাউন্ডার শাদাব খানের দিকেও। দেশটির গণমাধ্যমের খবর তাকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেয়ার পরিকল্পনা করছে বোর্ড। তার পরিবর্তে তরুণ লেগ স্পিনার আবরার আহমেদকে দলে নেয়ার কথা ভাবছে নির্বাচকরা। তবে, সেটাও উচিৎ হবে বলে মনে করেন না মিজবাহ।

পাকিস্তানের সাবেক অধিনায়ক মিজবাহ বলেন, ‘আমাদের স্পিনাররা ভালো পারফরম্যান্স করতে পারেনি। তার মানে এই নয় যে তাদের মধ্যে কোনো কিছুর ঘাটতি রয়েছে। তবে, তাদের আরও উন্নতি করার সক্ষমতা রয়েছে। আর যেই শাদাবকে নিয়ে এতো কথা হচ্ছে সেই শাদাবই কিন্তু কিছুদিন আগেই অনেক ভালো পারফরম্যান্স দেখিয়েছে।’

তবে, সব জটিলতার অবসান ঘটিয়ে বিশ্বকাপে এক অন্যরকম পাকিস্তান দেখবে ক্রিকেট বিশ্ব এমনটাই মনে করেন মিজবাহ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com