মঙ্গলবার, ০৮ অক্টোবর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

পটুয়াখালীতে ৬২.৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

  • আপডেট টাইম : শুক্রবার, ১৭ নভেম্বর, ২০২৩
  • ৫৬ বার পঠিত

ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে উত্তাল রয়েছে সাগর। ফলে পটুয়াখালীর উপকূলজুড়ে অব্যাহত রয়েছে ভারী বৃষ্টিপাত। শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৬২ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পটুয়াখালী আবহাওয়া অফিস।

এদিকে পটুয়াখালীতে জরুরি প্রস্তুতিমূলক সভা করেছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার রাত ৯টায় জেলা প্রশাসক দরবার হলে এ সভা অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী জেলা প্রশাসক নুর কুতুবুল আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তারা। বৃহস্পতিবার ভোররাত থেকে বিরতিহীনভাবে পুরো জেলায় গুড়ি গুড়ি বৃষ্টি হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে হালকা-মাঝারি বৃষ্টি শুরু হয়। বৃষ্টিপাতের ফলে মানুষের স্বাভাবিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে।

আবহাওয়ার ৭ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গভীর নিম্মচাপটি গত মধ্যরাতে পায়রা সমুদ্র বন্দর থেকে ৪১৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পশ্চিমে অবস্থান করছিল। এটি আরো উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও ঘণীভূত হতে পারে। ফলে পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। সাগর উত্তাল থাকায় মাছ ধরারত নৌকা ও ট্রলারসমূহকে গভীর সাগরে বিচরণ না করে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

পটুয়াখালী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক মোসা. মাহবুবা সূখী জানান, গভীর নিম্মচাপের কারণে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৬২ দশমিক ৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে পটুয়াখালী আবহাওয়া অফিস।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com