বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান
সংবাদ শিরোনাম ::
বিপিএল ফিরছে ঢাকায়, ২০০ টাকায় দেখা যাবে ম্যাচ স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে: সালমান এফ রহমান মাতৃভাষা লালন ও চর্চা করা জাতির মূল কর্তব্য: প্রধানমন্ত্রী ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন বঙ্গবন্ধু কালচারাল ফাউন্ডেশন এসএসসি পরীক্ষার্থীদের মাঝে খসরু চৌধুরী এমপির পক্ষ থেকে বিনামূল্যে বিশুদ্ধ খাবার পানি বিতরণ ক্যান্সার থেকে বাঁচতে হলে সচেতন হতে হবে : খসরু চৌধুরী এমপি কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় দক্ষিণ আফ্রিকার সেনাসহ নিহত ১৪ আফতাবনগরে ট্রাকের ধাক্কায় মিস্ত্রি নিহত গাজীপুরে সার কারখানায় আগুন গোসলে নেমে নিখোঁজ, ৪ দিন পর ভেসে উঠল যুবকের মরদেহ

গাজা যুদ্ধে ইসরায়েলকে দেয়ার মতো অর্থ যুক্তরাষ্ট্রের হাতে নেই

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
  • ১৯ বার পঠিত

মার্কিন সেনা সদর দপ্তর পেন্টাগন স্বীকার করেছে যে, গাজা যুদ্ধে ইসরায়েলের পক্ষে যুক্ত হওয়ার জন্য যে পরিমাণে অর্থ প্রয়োজন তা তাদের হাতে এ মুহূর্তে নেই। গাজা যুদ্ধ শুরুর প্রথম থেকেই ইহুদিবাদী ইসরায়েলের পক্ষে শক্ত অবস্থান নেয়ার কারণে সারা বিশ্ব আমেরিকা সমালোচনার মুখে পড়েছে।

মার্কিন সংবাদমাধ্যম পলিটিকো এক প্রতিবেদনে বলেছে, ইহুদিবাদী ইসরায়েলকে সমর্থন দেয়ার জন্য মধ্যপ্রাচ্যে আমেরিকার পক্ষ থেকে যে সেনা ও সামরিক সরঞ্জামের সমাবেশ ঘটানো প্রয়োজন সেজন্য পেন্টাগনের হাতে প্রয়োজনীয় অর্থ নেই।

পেন্টাগনের অন্যতম মুখপাত্র ক্রিস শেরউড বলেন, আমরা একথা একেবারে প্রকাশ্যেই বলছি যে, বর্তমান ঘটনাগুলোর প্রেক্ষাপটে প্রেসিডেন্টের অনুরোধে ২০২৪ অর্থ বছরের বাজেটে কিছু সংশোধন আনা হয়েছে। তবে, ২০২৪ সালে ইসরায়েলের জন্য কোনো সম্পূরক বাজেট ছিল না।

সামরিক বাহিনীসহ মার্কিন ফেডারেল সরকার বর্তমানে একটি স্টপগ্যাপ বিলের অধীনে চলছে যা সাময়িকভাবে সরকারকে চলার মতো ব্যবস্থা করে দিয়েছে। এই স্টপগ্যাপ বাজেটের কারণে জুন মাস থেকে সরকার শাটডাউন এড়াতে সক্ষম হয়েছে।

পলিটিকোর প্রতিবেদনে বলা হয়েছে, বাস্তবতা হচ্ছে- মধ্যপ্রাচ্যে সম্প্রতি যে সেনা সমাবেশ ঘটানো হয়েছে তার কোনো পরিকল্পনা ছিল। এজন্য মার্কিন প্রতিরক্ষা বিভাগকে বিদ্যমান অপারেশন এবং রক্ষণাবেক্ষণ সংক্রান্ত বাজেট থেকে অন্য খাতে বরাদ্দ দিতে অর্থ উত্তোলন করতে হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com