সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
সিটিজেন নিউজ টুয়েন্টিফোর ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ চলছে। যারা আগ্রহী আমাদের ই-মেইলে সিভি পাঠান

যারা ছয় দফা মানে না, তারা স্বাধীনতায় বিশ্বাস করে না

  • আপডেট টাইম : শুক্রবার, ৭ জুন, ২০২৪
  • ৫ বার পঠিত

ওবায়দুল কাদের ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা ছয় দফা মানে না, তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না, “ছয় দফা স্বাধীনতা সংগ্রামের টার্নিং পয়েন্ট।

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে শুক্রবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ছয় দফা বাস্তবায়নে বঙ্গবন্ধুর যে আহ্বান, তারই সাথে ৭ জুনের হরতালে বেশ কয়েকজন শ্রমিক নেতা নিহত হন। ছয় দফা হচ্ছে স্বাধীনতা আন্দোলনের মাইলফলক। ছয় দফার ভিত্তিতে ১১ দফা আন্দোলন শুরু করে ছাত্রসমাজ। ৬৫’তে পাক-ভারত যুদ্ধে পূর্ব বাংলার কোনো নিরাপত্তা ছিল না। পূর্ব বাংলাকে রক্ষা করার কোনো ব্যবস্থা ছিল না। সেই কারণে ছয় দফার প্রয়োজন বেশি ছিল।

ছয় দফা না হলে ৬৯-এর গণঅভ্যুত্থান হতো কি না সেটিই হলো বড় কথা- এমন মন্তব্য করে ওবায়দুল কাদের আরও বলেন, “ছয় দফা আমাদের ইতিহাসের বাক পরিবর্তন করেছে।”

৭৫-এর পর ৭ জুন ও ৭ মার্চ- এসব দিবসকে নিষিদ্ধ করে দেওয়া হয় বলেও মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

“যারা নিষিদ্ধ করে দেয়, তারা ৭৫-এর খুনের সঙ্গে জড়িত। তারা শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, তারা হত্যা করতে চেয়েছিল আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে, আমাদের স্বাধীনতার আদর্শকে।” বলেন ওবায়দুল কাদের।

এসময় ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে সেতুমন্ত্রী এর কোনো জবাব দেননি। বলেন, “আজকের প্রসঙ্গটা অন্য দিকে নেবেন না। বাজেট নিয়ে আগামীকাল প্রতিক্রিয়া দেব।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
© All rights reserved  2019 CitizenNews24
Theme Developed BY ThemesBazar.Com